1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
বিভিন্ন হাসপাতালের ৫৪ নার্স করোনা আক্রান্ত |ভিন্নবার্তা

বিভিন্ন হাসপাতালের ৫৪ নার্স করোনা আক্রান্ত

vinnabarta.com
  • প্রকাশ : শুক্রবার, ১৭ এপ্রিল, ২০২০, ০৭:৫৩ অপরাহ্ন

দেশে এ পর্যন্ত ৫৪ জন নার্স করোনা ভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছেন। এরমধ্যে সরকারি হাসপাতালের ২৮ জন। বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকের ২৬ জন।

শুক্রবার বিকেলে সোসাইটি ফর নার্সেস সেফটি অ্যান্ড রাইটস সংগঠনের সর্বশেষ তথ্য অনুযায়ী এর মহাসচিব সাব্বির মাহমুদ বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, ১৪টি সরকারি হাসপাতাল এবং ১২টি বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকের সর্বশেষ তথ্য অনুযায়ী এ হিসাব করা হয়েছে। এছাড়া সরকারি-বেসরকারি এসব হাসপাতাল ও ক্লিনিকের আক্রান্ত রোগীদের সংস্পর্শে এসেছিলেন এমন ২৫০ থেকে ৩০০ নার্স কোয়ারেন্টিনে আছেন।

তিনি আরও বলেন, সরকারি হাসপাতালগুলোতে আক্রান্ত ২৮ জনের মধ্যে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে তিনজন, স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঁচজন, শেরে-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে একজন, বরিশালের বাবুগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুইজন, নারায়ণগঞ্জের ৩০০ শয্যা হাসপাতালে চারজন, নারায়ণগঞ্জের ভিক্টোরিয়া জেনারেল হাসপাতালে একজন, নেত্রকোনার খালিয়াজুড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একজন, গাজীপুরের কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তিনজন, জামালপুরের বকশিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একজন, ঢাকা শিশু হাসপাতালে একজন, গাজীপুরের কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুইজন, ময়মনসিংহের গফরগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একজন, কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একজন ও নরসিংদীর ১০০ শয্যা জেলা হাসপাতালের দুইজন।

এছাড়া বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকের ২৪ জনের মধ্যে গাজীপুরের কেপিজে হাসপাতালে তিনজন, শাহবাগের বারডেম জেনারেল হাসপাতালে দুইজন, ঢাকার এভার কেয়ার (অ্যাপোলো) হাসপাতালে একজন, ঢাকার ইউনাইটেড হাসপাতালে পাঁচজন, ধানমন্ডির পপুলার মেডিক্যাল কলেজ হাসপাতালে দুইজন, রাজধানীর আসগর আলী হাসপাতালে তিনজন, মগবাজারের ইনসাফ আল বাকারায় ছয়জন, মিরপুরের ডেল্টা হাসপাতালের একজন, ধানমন্ডির ইবনে সিনায় একজন ও তেজগাঁওয়ের ইমপালস হাসপাতালের দুইজন।

স্বাধীনতা নার্সেস পরিষদের মহাসচিব মো. ইকবাল হোসেন সবুজ বলেন, সোসাইটি ফর নার্সেস সেফটি অ্যান্ড রাইটস সংগঠনের হিসাব অনুযায়ী ৫৪ জন নার্স বর্তমানে করোনা ভাইরাসে আক্রান্ত।

ভিন্নবার্তা/এমএসআই

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD