1. jashimsarkar1980@gmail.com : admin : jashim sarkar
  2. naim@vinnabarta.com : admin_naim :
  3. admin_pial@vinnabarta.com : admin_pial :
  4. admin-1@vinnabarta.com : admin : admin
  5. admin-2@vinnabarta.com : Rumana Jaman : Rumana Jaman
  6. admin-3@vinnabarta.com : Saidul Islam : Saidul Islam
বিদেশি সংস্থাগুলোকে আরব-আমিরাত ছাড়তে বলল ইয়েমেনি সামরিক বাহিনী - |ভিন্নবার্তা




বিদেশি সংস্থাগুলোকে আরব-আমিরাত ছাড়তে বলল ইয়েমেনি সামরিক বাহিনী

ভিন্নবার্তা প্রতিবেদক
  • প্রকাশের সময় : শনিবার, ২২ জানুয়ারী, ২০২২ ৭:৫৫ অপরাহ্ন

সংযুক্ত আরব আমিরাত থেকে বিদেশি সংস্থাগুলোকে তাদের কর্মকাণ্ড গুটিয়ে নেওয়ার আহ্বান জানিয়েছেন ইয়েমেনের হুথি আনসারুল্লাহ আন্দোলন সমর্থিত সামরিক বাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল ইয়াহিয়া সারি।

বৃহস্পতিবার ও শুক্রবার দফায় দফায় আরব আমিরাত ও সৌদি বিমানগুলো ইয়েমেনে হামলা চালায় এবং এতে অন্তত ৯০ জন নিহত হয়েছে। এই প্রেক্ষাপটে সংযুক্ত আরব আমিরাতে থাকা বিদেশি সংস্থাগুলোকে এই হুঁশিয়ারি দিল হুথি সমর্থিত ইয়েমেনের সামরিক বাহিনী।

জেনারেল সারি বলেন, সংযুক্ত আরব আমিরাত থেকে বিদেশি সংস্থাগুলোকে চলে যেতে হবে এই কারণে যে, তারা একটি অনিরাপদ দেশে বিনিয়োগ করেছে।
তিনি বলেন, সংযুক্ত আরব আমিরাতের শাসকরা ইয়েমেনের বিরুদ্ধে হামলা অব্যাহত রাখা পর্যন্ত দেশটি ক্রমেই আরও বেশি অনিরাপদ হয়ে উঠবে। কথিত আরব জোটের হামলায় একটি কারাগারে অন্তত ৮৭ জন নিহত হয়। এসব হামলায় ২৬৬ জন আহত হয়েছেন, যাদের অনেকের অবস্থা আশঙ্কাজনক।

বৃহস্পতিবারের এ হামলায় হুদাইদা প্রদেশের একটি যোগাযোগ নেটওয়ার্ক ধ্বংস হয়ে গেছে। তারপাশেই ফুটবল খেলারত ছয়টি শিশু মারা গেছে।

সা’দা প্রদেশের কারাগারে হামলার কথা অস্বীকার করেছে সৌদি সামরিক বাহিনীর মুখপাত্র। এর ফলে সংযুক্ত আরব আমিরাত ওই হামলা চালিয়েছে কি না তা নিয়ে প্রশ্ন উঠেছে।

সূত্র : পার্সটুডে
ভিন্নবার্তা ডটকম/এন



আরো




মাসিক আর্কাইভ