শিরোনাম
দেশে আরও ২০ মৃত্যু, শনাক্ত ৭০২মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেবে আ.লীগের উপকমিটিকাতারের সঙ্গে মিসর ও আমিরাতের ফ্লাইট চালু কাতারের সঙ্গে সরাসরি ফ্লাইট চালু করেছে সংযুক্ত আরব আমিরাত ও মিসর। প্রতিবেশী দেশটির বিরুদ্ধে আরোপ করা অবরোধ সাড়ে তিন বছর পর চলতি মাসে উঠিয়ে নিয়ে সোমবার ফ্লাইট চলাচলও শুরু করেছে। দোহাভিত্তিক আল-জাজিরা এমন খবর দিয়েছে। ২০১৭ সালের জুনে হঠাৎ করে কাতারের বিরুদ্ধে অবরোধ করে সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত ও মিসর। পরে যুক্তরাষ্ট্রের বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের চেষ্টায় গত ৫ জানুয়ারি তারা অবরোধ তুলে নিতে রাজি হয়। উপসাগরীয় ছোট্ট দেশটির বিরুদ্ধে সন্ত্রাসবাদে উসকানি ও ইরানের সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্কের অভিযোগ তোলা হয়েছিল। এরপর কাতারের সঙ্গে সব ধরনের অর্থনৈতিক ও কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করার ঘোষণা দিয়েছে তারা। এসব অভিযোগ অস্বীকার করে কাতার বলছে, অন্যায়ভাবে এই সম্পর্ক ছিন্ন করা হয়েছে। চলতি মাসের শুরুতে উপসাগরীয় সম্মেলনে অবরোধ উঠিয়ে নিতে একটি ঘোষণায় সই করে এসব দেশ। এবার তারা কাতারের সঙ্গে আকাশপথ খুলে দেওয়ার কথাও জানিয়েছে। তিন লাখের মতো মিসরীয় কাতারকে নিজেদের বাড়ি বলে মনে করেন। কিন্তু এই সংকটের সময় তারা দেশটিতে ভ্রমণ করতে পারেননি। অবরোধ উঠিয়ে নেয়ায় বেজায় খুশি হয়েছেন মিসরীয় প্রকৌশলী মোস্তফা আহমেদ। তিনি বলেন, সরাসরি ফ্লাইট চালু হওয়ায় জীবন আরও সহজ হবে। এর আগে ঘুরপথে সফর করতে তাদের বেশ ঝামেলা পোহাতে হতো।নির্ধারিত সময়েই হবে টোকিও অলিম্পিক: জাপানের প্রধানমন্ত্রীনুসরাতের বোনের ছবি পোস্ট করে আলোচনায় নিখিলভিভিআইপিরা নয়, ফ্রন্টলাইনাররাই আগে টিকা পাবেন: স্বাস্থ্যমন্ত্রীভারতের উপহারের টিকা বুধবারই আসছে : স্বাস্থ্যের ডিজিস্বপ্ন মুহূর্তের মধ্যে ধুলিস্যাৎ হবে সেটা ছিল অকল্পনীয়ভারতের উপহারের ভ্যাকসিনে কর মওকুফে এনবিআরকে চিঠিবিদ্যুৎ উৎপাদন ক্ষমতা ২৪ হাজার ৪২১ মেগাওয়াট

বিএনপি নেতাকর্মীদের চাঙ্গা রাখার চেষ্টা করছে: যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

উপজেলা প্রতিবেদক

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেছেন, বিএনপি আন্দোলনের কথা বলে নেতাকর্মীদের চাঙ্গা রাখার চেষ্টা করছে। তাদের সাথে দেশের জনগণ নেই, দেশের মানুষ যাকে ক্ষমতায় বসাবে সেই দল ক্ষমতায় আসবে। বিএনপির নেতাকর্মীরা দুর্নীতি করতে বিচ্ছিন্ন হয়ে অন্য দলে যোগ দিচ্ছে।

বুধবার (১৬ অক্টোবর) সন্ধ্যায় সাভারে শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউটে যুব সমাবেশে যোগ দিয়ে তিনি এসব কথা বলেন। এ সমাবেশে প্রায় আট’শ প্রশিক্ষণার্থী অংশ গ্রহন করেন।

প্রতিমন্ত্রী বলেন, বিএনপি সারা জীবন দুর্নীতি করেছে। মানি লন্ডারিং করে দেশের কোটি কোটি টাকা বিদেশে পাচার করেছে এই দলের নেতাকর্মীরা। বিএনপির সাথে থেকে আর লাভ নেই জেনে তারা বিচ্ছিন্নভাবে বিভিন্ন দলে অনুপ্রবেশ করছে।

তিনি আরো বলেন, বিএনপি কোন ঈদের পর আন্দোলন করবে তা তারা নিজেই জানে না। আওয়ামীলীগ হুংকারে ভয় পায় না এটা তারা এখনো বুঝতে পারে নি।

এসময় উপস্থিত ছিলেন, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব আখতার হোসেন তুরুস্কের ইসলামিক কো অপারেশন ইয়োথ ফোরামের প্রেসিডেন্ট তাহা আহইয়ানসহ আরো অনেকে।

এনআই/শিরোনাম বিডি

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
আরো পড়ুুন