1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
বিএনপির ৫০০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা |ভিন্নবার্তা

বিএনপির ৫০০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

vinnabarta.com
  • প্রকাশ : বুধবার, ২৭ নভেম্বর, ২০১৯, ১০:৪৫ পূর্বাহ্ন

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে সুপ্রিম কোর্টের প্রধান ফটকের সামনে গাড়ি ভাঙচুর ও পুলিশের ওপর হামলার ঘটনায় দলটির অজ্ঞাত ৫০০ নেতাকর্মীর নামে মামলা হয়েছে।

মঙ্গলবার (২৬ নভেম্বর) রাত ১০টার দিকে পুলিশ বাদী হয়ে রাজধানীর শাহবাগ থানায় এ মামলা দায়ের করে।

গণমাধ্যমকে মামলার বিষয়টি নিশ্চিত করেছেন শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান।

তিনি বলেন, মঙ্গলবার দুপুরে বিএনপির নেতাকর্মীরা পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ, হামলা এবং কয়েকটি গাড়ি ভাঙচুর করে। ওই ঘটনায় বিএনপির অজ্ঞাত ৫০০ জনকে আসামি করে মামলা করা হয়েছে।

এর আগে এ দিন সকালে জাতীয় প্রেস ক্লাবে রণাঙ্গনের জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল ও মুক্তিযুদ্ধের প্রজন্মের উদ্যোগে সমাবেশের আয়োজন করা হয়। সমাবেশ শেষে খালেদা জিয়ার মুক্তির দাবিতে মুক্তিযুদ্ধের প্রজন্ম জাতীয় প্রেস ক্লাব থেকে মিছিল বের করে।

আর এই মিছিলের নেতৃত্ব দেন- বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমদ, আবদুল্লাহ আল নোমান, শওকত মাহমুদ, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য মো. আবু জাফর, মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত এবং গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী প্রমুখ।

এ সময় জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের প্রজন্ম দলের নেতাকর্মীরা বিক্ষোভে ফেটে পড়েন। তারা খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্লোগানে স্লোগানে উত্তাল রাখেন সুপ্রিম কোর্টের প্রধান ফটক। পরে পুলিশ তাদের সরাতে অ্যাকশনে যায়। বেশ কয়েক রাউন্ড টিয়ার শেল নিক্ষেপ ও লাঠিচার্জ করা হয়। পুলিশের ধাওয়া খেয়ে পালানোর সময় রাস্তায় গাড়ি ভাঙচুর করেন নেতাকর্মীরা। পানিসম্পদ মন্ত্রণালয়ের একটি গাড়িও ভাঙচুরের শিকার হয়। গাড়ি ভাঙচুর করতে করতে বিক্ষুব্ধ কর্মীরা সরে পড়েন। পরে কিছুক্ষণের মধ্যেই ঘটনাস্থল অনেকটা ফাঁকা হয়ে যায়।

এনআই/শিরোনাম বিডি

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD