1. admin-1@vinnabarta.com : admin : admin
  2. admin-2@vinnabarta.com : Rumana Jaman : Rumana Jaman
  3. admin-3@vinnabarta.com : Saidul Islam : Saidul Islam
  4. bddesignhost@gmail.com : admin : jashim sarkar
  5. newspost2@vinnabarta.com : ebrahim-News :
  6. vinnabarta@gmail.com : admin_naim :
  7. admin_pial@vinnabarta.com : admin_pial :

বাংলাদেশ-ভারতের যোগাযোগ বৃদ্ধিতে কাঁটাতারের বেড়া বাধা নয়

ভিন্নবার্তা প্রতিবেদক
  • প্রকাশের সময় : সোমবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২৪ ৪:২৫ pm

কাঁটাতারের বেড়া দুই দেশের সম্পর্কের মধ্যে বাধা হয়ে দাঁড়াতে পারে না বলে মন্তব্য করেছেন বাংলাদেশের জাতীয় প্রেস ক্লাব ও ভারতের ত্রিপুরা রাজ্যের আগরতলা প্রেস ক্লাবের ব্যবস্থাপনা কমিটির সদস্যরা।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে আয়োজিত ‘মহান মুক্তিযুদ্ধে ত্রিপুরা’ শীর্ষক আলোচনা সভায় দুই দেশের সাংবাদিকরা এ কথা বলেন।

তারা বলেন, মুক্তিযুদ্ধে ত্রিপুরার জনগণ যে অবদান রেখেছে তা অনস্বীকার্য। ভৌগোলিক, ভাষাগত এবং সাংস্কৃতিক নৈকট্যের কারণে যে আত্মার সম্পর্ক বাংলাদেশ ও ত্রিপুরার মধ্যে রয়েছে, সেটিকে আরও বৃদ্ধি করা প্রয়োজন। ভিসা ও ইমিগ্রেশন জটিলতা নিরসনে দুই দেশের সাংবাদিকদের ভূমিকা রাখার সুযোগ রয়েছে। ত্রিপুরার সরকার মুক্তিযুদ্ধের ইতিহাস সংরক্ষণে যে উদ্যোগ নিয়েছে, তা প্রশংসনীয়।

জাতীয় প্রেস ক্লাবের আমন্ত্রণে ভারতের ত্রিপুরা রাজ্যের আগরতলা প্রেস ক্লাবের ব্যবস্থাপনা কমিটির ১৩ সদস্যের একটি প্রতিনিধি দল বাংলাদেশে এসেছে। তাদের নিয়ে ‘মহান মুক্তিযুদ্ধে ত্রিপুরা’ শীর্ষক আলোচনা সভার আয়োজন করে জাতীয় প্রেস ক্লাব।

আলোচনা সভায় বক্তব্য দেন জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, সাধারণ সম্পাদক শ্যামল দত্ত, সাংবাদিক ও লেখক হারুন হাবীব, ইতিহাসবিদ ও অধ্যাপক মুনতাসীর মামুন, শিল্পী হাশেম খান, জাতীয় প্রেস ক্লাব ব্যবস্থাপনা কমিটির সদস্য ও সেমিনার, মিট দ্য প্রেস ও আন্তর্জাতিক লিয়াজোঁ উপ-কমিটির আহ্বায়ক জুলহাস আলম, আগরতলা প্রেস ক্লাবের সভাপতি জয়ন্ত ভট্টাচার্য্য, সহ সভাপতি সৈয়দ সাজ্জাদ আলী, সাধারণ সম্পাদক রমা কান্ত দে প্রমুখ।
ভিন্নবার্তা ডটকম/এন



আরো




মাসিক আর্কাইভ