1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
বাংলাদেশে বিনিয়োগ ও বাণিজ্য নিয়ে সেমিনার হচ্ছে কানাডায় - |ভিন্নবার্তা

বাংলাদেশে বিনিয়োগ ও বাণিজ্য নিয়ে সেমিনার হচ্ছে কানাডায়

vinnabarta.com
  • প্রকাশ : বুধবার, ১৯ আগস্ট, ২০২০, ০১:৪২ pm

কানাডার অটোয়ায় বাংলাদেশ হাইকমিশনের উদ্যোগে প্রথমবারের মতো ক্যালগেরিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘বিনিয়োগ ও বাণিজ্যের গন্তব্য বাংলাদেশ’ শিরোনামে একটি সেমিনার।

আগামী একুশে আগস্ট কানাডার আলবার্টা প্রদেশের ক্যালগেরিতে অনুষ্ঠিত হবে এ সেমিনার। বাংলাদেশ ও কানাডার মধ্যে দ্বিপাক্ষিক বাণিজ্য ও বিনিয়োগকে আরও শক্তিশালী করার জন্য এ সেমিনারের আয়োজন করা হচ্ছে।

সেমিনারে সভাপতিত্ব করবেন কানাডায় বাংলাদেশ হাইকমিশনার মিজানুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আলবার্টা প্রদেশের ক্যালগেরির এমপি জাসরাজ সিং হালান, মিকি এমেরি এমএলএ, ক্যালগেরি বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল অনুষদের অধ্যাপক ড. আনিস হক, মাউন্ট রয়েল বিশ্ববিদ্যালয়ের রিসেট স্কুল অব বিজনেসের সহকারি অধ্যাপক ডক্টর তাসফিন হোসেন।

এছাড়াও সেমিনারে উপস্থিত থাকবেন, ব্যবসায়ী উদ্যোক্তা, চিকিৎসক, আইনজীবী ও প্রকৌশলীসহ বিভিন্ন পেশাজীবী এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার ব্যক্তিরা।

অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় থাকবেন বাংলাদেশ-কানাডা অ্যাসোসিয়েশন অফ ক্যালগেরির সভাপতি মো. রশিদ রিপন এবং সাধারণ সম্পাদক জয়ন্ত বসু।

সেমিনারের শুরুতেই বাংলাদেশের ইতিহাস-ঐতিহ্য সংস্কৃতি ও উন্নয়নের চিত্র বিনিয়োগ ইত্যাদির উপর একটি প্রামাণ্য ভিডিও চিত্র পরিবেশিত হবে।

এরপরই কানাডায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মিজানুর রহমান স্বাগত বক্তব্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে এবং বাংলাদেশকে উন্নত ও সমৃদ্ধি দেশে রূপান্তরিত করার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন ২০২১ ও ২০৪১ সম্পর্কে এবং বিগত ১১ বছরের চলমান বাংলাদেশের ধারাবাহিক অর্থনৈতিক উন্নয়নের চিত্র সভায় তুলে ধরবেন।

উল্লেখ্য, সেমিনারে মূলত আলবার্টা প্রদেশ ও বাংলাদেশের মধ্যকার বাণিজ্য ও বিনিয়োগ কিভাবে সম্প্রসারণ করা যায় সে বিষয়ে আলোকপাত করা হবে।

বর্তমান সরকার বৈদেশিক বিনিয়োগ আকর্ষণে বিনিয়োগকারীদের জন্য যে সব প্রণোদনা ও সুযোগ-সুবিধা প্রদান করছে সে বিষয়েও আলোকপাত করা হবে সেমিনারে।

এছাড়াও আলোচনায় আগত অতিথিদের বিভিন্ন ধরনের প্রশ্নের জবাব প্রদানের জন্য প্রশ্নোত্তর পর্বের ব্যবস্থা রাখা হয়েছে।

বাংলাদেশ হাইকমিশনের কাউন্সিলর (বাণিজ্যিক) মো. শাকিল মাহমুদ জানান, বাংলাদেশ-কানাডা দ্বিপাক্ষিক সম্পর্ককে আরও অর্থবহ করে তুলতে দুই দেশের মধ্যে ব্যবসা বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারণে সেমিনারটি খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

ভিন্নবার্তা ডটকম/পিকেএইচ

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD