1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
বর্ষসেরা দলে মেসি, নেই রোনালদো-নেইমার - |ভিন্নবার্তা

বর্ষসেরা দলে মেসি, নেই রোনালদো-নেইমার

vinnabarta.com
  • প্রকাশ : মঙ্গলবার, ১ সেপ্টেম্বর, ২০২০, ১২:৩৭ অপরাহ্ন

বরাবরের মতো এবারও বর্ষসেরা দল গঠন করেছে ইউরোপিয়ান স্পোর্টস মিডিয়া (ইএসএম)। আর এই একাদশে স্প্যানিশ লা লিগা থেকে সুযোগ পেয়েছেন শুধুমাত্র লিওনেল মেসি ও তারই ক্লাব সতীর্থ গোলরক্ষক মার্ক-আন্দ্রে টের স্টেগেন।

আর্জেন্টাইন অধিনায়ক মেসির অবশ্য এসব একাদশ দেখার এখন সময় নেই। কেননা ২০ বছরের সম্পর্কের ক্লাব বার্সেলোনার সঙ্গে তার খারাপ সময় যাচ্ছে। ক্লাব ছাড়ার ব্যাপারে ইতোমধ্যে সিদ্ধান্ত জানিয়ে দিয়েছেন। যদিও এ নিয়ে দু’পক্ষের মাঝে জটিলতা সৃষ্টি হয়েছে।

অন্যদিকে মেসি এই একাদশে জায়গা পেলেও তারই চিরপ্রতিদ্বন্দ্বী জুভেন্টাস তারকা ক্রিস্টিয়ানো রোনালদো ব্রাত্য রয়েছেন। এমনকি সময়সাময়িক আরেক তারকা পিএসজির নেইমারও সুযোগ পাননি।

ইএসএমের এই প্যানেল ইউরোপের শীর্ষ মিডিয়াগুলো থেকে নির্বাচিত করা হয়। এই আউটলেটে মার্কা, লা গাজ্জেত্তা দেল্লো স্পোর্ত ও কিকারের মতো ওপরের সারির সংবাদমাধ্যমগুলো রয়েছে।

তবে একাদশ গঠনে ভোটাভুটি হয়ে থাকে। যেখানে ২০১৯-২০ মৌসুমের খেলোয়াড়দের পারফরম্যান্সের ভিত্তিতেই ভোট দিয়ে থাকে।

একাদশে ইংলিশ প্রিমিয়ার লিগ জেতা লিভারপুলের সর্বোচ্চ ৪ ফুটবলার রয়েছে। এরা হলেন, ট্রেন্ট আলেক্সান্ডার-আর্নল্ড, ভার্জিল ফন ডাইক, অ্যান্ডি রোর্বেটসন ও জর্ডান হেন্ডারসন।

বার্সা থেকে মেসি ও টের স্টেগেনই সুযোগ পেয়েছেন। তবে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ থেকে কাউকে একাদশের যোগ্য হিসেবে রাখা হয়নি।

দলে এছাড়া রয়েছেন, আরবি লিগজিগের দায়োত উপামেকানো, ম্যানচেস্টার সিটির কেভিন দে ব্রুইনা, প্যারিস সেন্ট জার্মেইর আনহেল দি মারিয়া, বায়ার্ন মিউনিখের রবার্ট লেভান্ডভস্কি ও বুরুশিয়া ডর্টমুন্ডের আর্লি হালান্দ।

ভিন্নবার্তা ডটকম/পিকেএইচ

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD