1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
বঙ্গমাতার জন্মদিনে সেলাই মেশিন ও ল্যাপটপ বিতরণ করবে মন্ত্রণালয় |ভিন্নবার্তা

বঙ্গমাতার জন্মদিনে সেলাই মেশিন ও ল্যাপটপ বিতরণ করবে মন্ত্রণালয়

vinnabarta.com
  • প্রকাশ : বৃহস্পতিবার, ৬ অগাস্ট, ২০২০, ০৭:০৭ অপরাহ্ন

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছার ৯০তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে দুস্থ্য নারীদের সেলাই মেশিন, মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে নগদ অর্থ দেয়া ও জাতির জনকের জন্মস্থান গোপালগঞ্জ জেলায় দরিদ্র শিক্ষার্থীদের মধ্যে ১০০টি ল্যাপটপ বিতরণ করবে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়।

বৃহস্পতিবার সচিবালয়ে তথ্য অধিদপ্তরের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা।
প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ৮ আগস্ট গণভবন থেকে ভার্চ্যূাল প্লাটফর্মে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছার ৯০তম জন্মবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করবেন। মূলপ্রবন্ধ উপস্থাপন করবেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী।

ফজিলাতুন নেসা ইন্দিরা বলেন, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় ২০০৯ সাল থেকে যথাযথ মর্যাদায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছার জন্মবার্ষিকী উদযাপন করে আসছে। এবছরও প্রধান অতিথি হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষে বঙ্গমাতার ৯০তম জন্মবার্ষিকী উদযাপনের পরিকল্পনা ছিল। কিন্তু বৈশ্বিক মহামারি কোভিড-১৯ পরিস্থিতিতে ডিজিটাল পদ্ধতিতে ভার্চ্যূয়াল প্লাটফর্মে বঙ্গমাতার ৯০তম জন্মবার্ষিকী পালন ও বিভিন্ন কর্মসূচি বাস্তবায়নের উদ্যোগ নেয়া হয়েছে। সবার সহযোগিতায় মুজিববর্ষে যথাযথযোগ্য মর্যাদায় বঙ্গমাতার জন্মবার্ষিকীর সব কর্মসূচি বাস্তবায়ন করা হবে।

জেলা প্রশাসকের কার্যালয় থেকে প্রাপ্ত সুবিধাভোগীর তালিকা অনুযায়ী ৬৪ জেলায় তিন হাজার ২০০টি সেলাই মেশিন ও ১৩০০ জন দুস্থ্য ও অসহায় নারীদের মধ্যে দুই হাজার টাকা করে ২৬ লাখ টাকা বিতরণ করা হবে।

প্রতিমন্ত্রী ইন্দিরা বলেন, অনুষ্ঠানটি বাংলাদেশ টেলিভিশন, বাংলাদেশে বেতার ও অনালইনে সরাসরি সম্প্রচার করবে। ডিজিটাল পদ্ধতিতে উদযাপিত অনুষ্ঠান যেন বেশি সংখ্যক মানুষ উপভোগ করতে পারেন সেলক্ষ্যে মোবাইলে এসএমএস দেয়া, পোস্টার, ফেস্টুন-ব্যানার স্থাপন, ক্রোড়পত্র ও স্মরণিকা প্রকাশ করা হয়েছে।

সারাদেশে জেলা প্রশাসকদের সঙ্গে সমন্বয় করে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের মাঠ পর্যায়ের মহিলা বিষয়ক অধিদপ্তর, জাতীয় মহিলা সংস্থা ও শিশু একাডেমির কর্মকর্তারা বঙ্গমাতার জন্মবার্ষিকী উদযাপন করবে। দিবসটি বিদেশে অবস্থিত বাংলাদেশের দুতাবাস ও মিশন উদযাপন করবে।

ঢাকায় বাংলাদেশ শিশু একাডেমি মিলনায়তন থেকে অনুষ্ঠানে সভাপতি হিসেবে সংযুক্ত থাকবেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেহের আফরোজ চুমকি ও মহিলা ও শিশু বিষয়ক সচিব কাজী রওশন আক্তার। এছাড়া গোপালগঞ্জ থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সংযুক্ত হবেন জেলা প্রশাসক শাহিদা সুলতানা।

সংবাদ সম্মেলনে মহিলা ও শিশু বিষয়ক সচিব কাজী রওশন আক্তার, জাতীয় মহিলা সংস্থার নির্বাহী পরিচালক বেগম মাকসুরা নূর ও প্রধান তথ্য কর্মকর্তা সুরথ কুমার সরকার উপস্থিত ছিলেন।

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD