1. naim@vinnabarta.com : admin_naim :
  2. admin_pial@vinnabarta.com : admin_pial :
  3. admin-1@vinnabarta.com : admin : admin
  4. admin-2@vinnabarta.com : Rumana Jaman : Rumana Jaman
  5. admin-3@vinnabarta.com : Saidul Islam : Saidul Islam
  6. jashimsarkar1980@gmail.com : admin : jashim sarkar
  7. admin@admin.com : happy :
বঙ্গমাতার জন্মদিনে আড়াই হাজার নারীর অ্যাকাউন্টে প্রধানমন্ত্রীর উপহার - |ভিন্নবার্তা




বঙ্গমাতার জন্মদিনে আড়াই হাজার নারীর অ্যাকাউন্টে প্রধানমন্ত্রীর উপহার

ভিন্নবার্তা প্রতিবেদক
  • প্রকাশের সময় : শনিবার, ৬ আগস্ট, ২০২২ ২:৪৬ pm

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিনী বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী উদযাপনের অংশ হিসেবে মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস ‘উপায়’ এর মাধ্যমে দুই হাজার টাকা করে আড়াই হাজার অসচ্ছ্বল নারীকে উপহার প্রদান করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আগামী সোমবার (৮ আগস্ট) সোমবার এক অনুষ্ঠান থেকে ৬৪ জেলার এসব নারীদেরকে উপহারের অর্থ স্থানান্তর করা হবে। উপহারের টাকা উত্তোলনে গ্রহীতাকে কোনো চার্জ প্রদান করতে হবে না, এর পুরো খরচ বহন করবে ‘উপায়’। বঙ্গমাতার জন্মদিন উপলক্ষে মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয় এ একটি মহতী উদ্যোগ গ্রহণ করেছে।

সম্প্রতি জাতীয় মহিলা সংস্থার উপ-পরিচালক (উপসচিব) সায়রা পারভীন স্বাক্ষরিত এক চিঠিতে বলা হয়েছে, বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহারস্বরূপ আড়াই হাজার অসচ্ছ্বল নারীদের সহায়তার উদ্দেশ্যে দুই হাজার টাকা করে প্রদানের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। এ উদ্যোগ যথাসময়ে বাস্তবায়নের জন্য ইউসিবি ফিনটেক কোম্পানি লিমিটেড ‘উপায়’ সেবাকে মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস দাতা হিসেবে মনোনীত করা হয়েছে।

‘উপায়’ সেবার সংশ্লিষ্ট কর্মকর্তারা বলেন, নারী সংস্থার সরবরাহকৃত অসচ্ছ্বল নারীদের তালিকা, মোবাইল নম্বর, অন্যান্য প্রয়োজনীয় তথ্যাদির সমন্বয়ে অ্যাকাউন্ট খোলার কার্যক্রম চলছে। নির্ধারিত সময়ে প্রধামন্ত্রীর উপহার সংশ্লিষ্ট অ্যাকাউন্টে পৌঁছে দেয়া হবে।

তারা আরও বলেন, আর্থিক লেনদেন সহজ ও নিরাপদে সম্পাদন করতে উপায়ের পরিষেবা সারাদেশে বিস্তৃত করা হয়েছে। বঙ্গমাতার জন্মদিনে আড়াই হাজার নারীকে সরকারের দেয়া উপহার বিনা চার্জে পৌঁছে দেয়ার উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

২০২১ সালের মার্চে যাত্রা শুরু করে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের সাবসিডিয়ারি ‘উপায়’। বর্তমানে উপায় ইএসএসডি ও মোবাইল অ্যাপে বিস্তৃত পরিসরে এমএফএস সেবা প্রদান করছে। উপায় এর মাধ্যমে গ্রাহকরা সবধরণের আর্থিক লেনদেন যেমন: ক্যাশ-ইন, ক্যাশ-আউট, ইউটিলিটি বিল পেমেন্ট, মার্চেন্ট ও ই-কমার্স পেমেন্ট; রেমিট্যান্স, বেতন ও সরকারি ভাতা গ্রহণ এবং মোবাইল রিচার্জ ছাড়াও ট্রাফিক ফাইন পেমেন্ট এবং ভারতীয় ভিসা ফি পেমেন্টের মতো এক্সক্লুসিভ সেবা গ্রহণ করতে পারছেন।
ভিন্নবার্তা ডটকম/এন



আরো




মাসিক আর্কাইভ