1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
বঙ্গবন্ধু হত্যায় চক্রান্তকারীদের মুখোশ উন্মোচনের আহ্বান |ভিন্নবার্তা

বঙ্গবন্ধু হত্যায় চক্রান্তকারীদের মুখোশ উন্মোচনের আহ্বান

vinnabarta.com
  • প্রকাশ : বৃহস্পতিবার, ১৩ অগাস্ট, ২০২০, ০৪:৫২ অপরাহ্ন

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকাণ্ডের নেপথ্যে থাকা জাতীয় ও আন্তর্জাতিক চক্রান্তকারীদের মুখোশ জাতির সামনে উন্মোচন সময়ের দাবি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক।

বৃহস্পতিবার (১৩ আগস্ট) দুপুরে রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর প্রাঙ্গণে স্বেচ্ছাসেবক লীগের আলোকচিত্র প্রদর্শনী ‘ইতিহাস কথা কয়’ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

জাহাঙ্গীর কবির নানক বলেন, ‘কি কারণে বঙ্গবন্ধুসহ তার পরিবারকে নির্মমভাবে হত্যা করা হয়েছিল, কি কারণে বাংলাদেশকে উল্টোভাবে প্রভাহিত করা হয়েছিল? এ বিষয়গুলো আমাদের রাজনৈতিকভাবে চিন্তা করতে হবে।’

‘জিয়াউর রহমান এই গভীর ষড়যন্ত্রের মূল নায়ক। শুধু জিয়াউর রহমানই নয়, এর পেছনে আন্তর্জাতিক কুচক্রী মহলের হাত ছিল। সেই কুচক্রী মহল জাতীয় ও আন্তর্জাতিক চক্রান্তকারীদের জাতির সামনে মুখোশ উন্মোচন করা আজ জরুরি’।

তিনি বলেন, ‘সেদিন বঙ্গবন্ধু ও তার পরিবারকে নিয়ে যেভাবে অপপ্রচার চালানো হয়েছিল, এই সময়ে এসেও সেই কুচক্রী মহল একইভাবে বাংলার মাটিতে বসে, আওয়ামী লীগের বিরুদ্ধে জাতির কাছে অপপ্রচার চালিয়ে যাচ্ছে।’

নেতাকর্মীদেরকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের এই নেতা বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ পরিচালনা হচ্ছে বলেই, দুর্নীতি করে কেউ আর ছাড় পাচ্ছে না।’

অনুষ্ঠানে আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম বলেন, যারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যার ষড়যন্ত্রের সঙ্গে জড়িত ছিল, যারা ১৫ আগস্টের পটভূমি তৈরির ক্ষেত্রে ভূমিকা রেখেছে, তাদের কর্মকাণ্ড, তাদের মুখোশ জাতির সামনে উন্মোচন হওয়া প্রয়োজন। খুনিদের বিচার করা হচ্ছে, কিন্তু এর পেছনে যারা ছিল তাদের মুখ উন্মোচন করার দরকার। ’ এজন্য একটি কমিশন গঠন করার আহ্বান জানান তিনি।

স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহের সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক আফজালুল রহমান বাবু। এতে ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি কামরুল হাসান রিপন, সংগঠনটির নেতা আব্দুর রাজ্জাক, মেজবাউল হোসেন, খাইরুল হাসান জুয়েল, আব্দুল আজিজ, কে এম মনোয়ারুল ইসলাম বিপুল প্রমুখ উপস্থিত ছিলেন।

ভিন্নবার্তা ডটকম/পিকেএইচ

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD