শিরোনাম

বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক চেতনা দেশকে সমৃদ্ধ করছে: স্বরাষ্ট্রমন্ত্রী

উপজেলা প্রতিবেদক, সাভার

বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক চেতনার দেশ গড়ার স্বপ্নকে ধারণ করেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে উন্নয়নের মহাসড়কের পৌছে দিয়েছেন বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

শুক্রবার রাতে সাভারে আশুলিয়ার বনবিহারে বৌদ্ধ ধর্মালম্বীদের ১৫তম শুভ দানোত্তম কঠিন চীবর দান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় মন্ত্রী আরো বলেন, বঙ্গবন্ধুর আদর্শে বর্তমান প্রধানমন্ত্রী দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। তার সঠিক নেতৃত্বেই এদেশে জঙ্গি ও সন্ত্রাসবাদকে দমন করা সম্ভব হয়েছে। পাবর্ত্য চট্টগ্রামে বৌদ্ধ ভিক্ষু, পঞ্চগড়ে পুরোহিত, রাজশাহী ও রংপুরে বিভিন্ন ধর্মীয় নেতাসহ সংখ্যালঘুদের উপর হামলার সমিচীন জবাব দেওয়ায় বর্তমানে বাংলাদেশে অসাম্প্রদিকতা বিরাজ করছে। হিন্দু, মুসলিম, বৌদ্ধ ও খ্রিষ্টান সকলে শান্তিপূর্ণ মনোভাব নিয়ে বসবাস করছে।

সাভার বনবিহারের প্রতিষ্ঠাতা নন্দপাল মহাস্থবির এর সভাপতিত্বে এই মহতি পূণ্যানুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ত্রাণ ও দুর্যোগ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান ও খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা।

এছাড়া ঢাকা জেলা পুলিশ সুপার মারুফ হোসেন সরদার ও স্বনির্ভর ধামসোনা ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলামসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আইআই/শিরোনাম বিডি

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
আরো পড়ুুন