1. [email protected] : admin : admin
  2. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  3. [email protected] : Saidul Islam : Saidul Islam
  4. [email protected] : admin : jashim sarkar
  5. [email protected] : admin_naim :
  6. [email protected] : admin_pial :

বক্স অফিসে ব্যর্থ ‘লাল সিং চাড্ডা’, ভেঙে পড়েছেন আমির খান

ভিন্নবার্তা প্রতিবেদক
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৬ আগস্ট, ২০২২ ৯:০৮ pm

দীর্ঘ চার বছর পর প্রেক্ষাগৃহে ফিরে হতাশ করেছেন ‘মিস্টার পারফেকশনিস্ট’ বলিউড সুপারস্টার আমির খান। ১১ আগস্ট মুক্তি পাওয়া তার বহুল প্রতীক্ষিত ‘লাল সিং চাড্ডা’ সিনেমা দেখে হতাশ দর্শক। ক্ষতিপূরণ চাইছেন পরিবেশকরা। মুষড়ে পড়েছেন অভিনেতা।

বলিউডভিত্তিক প্রভাবশালী পোর্টাল বলিউড হাঙ্গামার খবর, এ বছরের অন্যতম প্রতীক্ষিত সিনেমা ছিল ‘লাল সিং চাড্ডা’। কিন্তু মুক্তির পর না পেয়েছে ভালো আলোচনা, না পেয়েছে অভিনয়ের প্রশংসা। সেই প্রভাব পড়েছে বক্স অফিসে। ‘লাল সিং চাড্ডা’র ব্যর্থতায় ভেঙে পড়েছেন আমির খান।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, আমিরের এক ঘনিষ্ঠ বন্ধু ও সাবেক স্ত্রী কিরণ রাও জানিয়েছেন— ফরেস্ট গাম্প’-এর সেরা ভার্সন নির্মাণে সত্যিই কঠোর পরিশ্রম করেছেন আমির। এই প্রত্যাখ্যান তাকে আঘাত দিয়েছে।

সিনেমার পরিবেশকদের বেশ আর্থিক লোকসান হয়েছে। এ জন্য দ্রুত ক্ষতিপূরণ দাবি করেছেন তারা। আমির খান এ সিনেমার অন্যতম সহপ্রযোজক।

ট্রেইলার মুক্তির পর থেকেই বিভিন্ন পক্ষ থেকে বিস্তর অভিযোগ উঠেছে সিনেমাটির বিরুদ্ধে। সিনেমা অঙ্গনের বন্ধুবান্ধব ও বেশসংখ্যক দর্শকের সাপোর্ট পাওয়া সত্ত্বেও সিনেমাটির কনটেন্ট নিয়ে অনেকের অভিযোগ রয়েছে। টুইটারে সিনেমাটি বয়কটের ডাকও উঠেছে।

অদ্বৈত চন্দন পরিচালিত ‘লাল সিং চাড্ডা’য় কেন্দ্রীয় ভূমিকায় অভিনয় করেছেন আমির খান ও কারিনা কাপুর। কারিনা কাপুর খান এ সিনেমায় মানপ্রিত কৌর চাড্ডার ভূমিকায় অবতীর্ণ হয়েছেন। এ সিনেমা দিয়ে বলিউডে অভিষেক হয়েছে দক্ষিণী তারকা নাগা চৈতন্যের। বালারাজুর ভূমিকায় দেখা গেছে তাকে। লালের মায়ের ভূমিকায় অভিনয় করেছেন মোনা সিং।

অস্কারজয়ী সিনেমা ‘ফরেস্ট গাম্প’-এর হিন্দি সংস্করণ ‘লাল সিং চাড্ডা’। এ সিনেমা মূলত এক ব্যক্তির চোখ দিয়ে একটি দেশের সমাজ-রাষ্ট্রব্যবস্থাকে দেখার কাহিনি। পুরোদস্তুর আমেরিকার সেই গল্পকে ভারতীয় প্রেক্ষাপটে তুলে ধরেছেন পরিচালক অদ্বৈত চন্দন।

ভিন্নবার্তা ডটকম/আরজে/আর



আরো




মাসিক আর্কাইভ