শিরোনাম

ফেসবুকে গুজব ঠেঁকাতে ঢাকা জেলা পুলিশের সতর্কতা

জেলা প্রতিবেদক, ঢাকা

বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তির ফেসবুক একাউন্ট হ্যাক করে বা তাদের নামে নতুন একাউন্ট খুলে বিভিন্ন পোস্ট দিয়ে গুজব ছড়ানোর মাধ্যমে জনগনকে যাতে বিভ্রান্ত করতে না পারে সে জন্য সতর্ক অবস্থানে রয়েছে ঢাকা জেলা পুলিশ। সম্প্রতি হ্যাক হওয়া একটি ফেসবুক একাউন্ট থেকে দেওয়া স্ট্যাটাসের জেরে ভোলায় হতাহতের ঘটনা ঘটে। এরপর থেকেই ফেসবুক একাউন্ট হ্যাক ও গুজব ছড়ানো নিয়ে সর্তক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

মঙ্গলবার (২২ অক্টোবর) সকাল ১০টার দিকে ঢাকা জেলা পুলিশের ফেসবুক একাউন্ট থেকে সামাজিক যোগযোগ মাধ্যম বা ফেসবুক ব্যবহারের ক্ষেত্রে এই বিষয়ে একটি সতর্কতামূলক স্ট্যাটাস দেওয়া হয়। একই সাথে জনগণকে এব্যাপারে সচেতন থেকে আইন-শৃঙ্খলা ও সামাজিক স্থিতিশীলতা বজায় রাখতে পুলিশকে সহায়তা করারও আহ্বান জানানো হয়।

ঢাকা জেলা পুলিশের স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো-

‘সকল ফেসবুক ব্যবহারকারীর অবগতির জন্য জানানো যাচ্ছে যে বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তির ফেসবুক একাউন্ট হ্যাক করে বা তাদের নামে নতুন একাউন্ট খুলে বিভিন্ন পোস্ট দিয়ে জনগনকে বিভ্রান্ত করা হচ্ছে ।

সুতরাং সামাজিক যোগযোগ মাধ্যম বা ফেসবুক ব্যবহারের ক্ষেত্রে এই বিষয়ে সাধারণ জনগণের সচেতনতা একান্ত কাম্য। কোনো প্রকার গুজব না ছড়াতে এবং কোনো গুজবে কান না দিয়ে আইন-শৃঙ্খলা ও সামাজিক স্থিতিশীলতা বজায় রাখতে পুলিশকে সহায়তা করার জন্য সকলের প্রতি বিশেষভাবে অনুরোধ জানাচ্ছে ঢাকা জেলা পুলিশ।

যে কোনো ঘটনার সত্যতা যাচাই করতে নিকটস্থ থানা পুলিশকে বা ৯৯৯-এ ফোন করুন।’

আইআই/শিরোনাম বিডি

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
আরো পড়ুুন