1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
ফিরেই হেডের সেঞ্চুরি, স্মিথ-ওয়ার্নারের শূন্য - |ভিন্নবার্তা

ফিরেই হেডের সেঞ্চুরি, স্মিথ-ওয়ার্নারের শূন্য

vinnabarta.com
  • প্রকাশ : শুক্রবার, ১৪ জানুয়ারী, ২০২২, ০৭:১৯ pm

সিডনি টেস্টে ছিলেন না ট্রাভিস হেড। তার পরিবর্তে একাদশে সুযোগ পেয়েই ‘ব্যাক টু ব্যাক’ সেঞ্চুরি উসমান খাজার। সেই সঙ্গে টিকে যান হোবার্ট টেস্টেও। সঙ্গে ফিরলেন হেড।

আর ফিরেই ইংলিশ বোলারদের শাস্তি দিলেন ২৮ বছর বয়সী ব্যাটার। ওয়ানডে মেজাজে ব্যাট চালিয়ে করলেন টেস্ট ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি।

অ্যাশেজের পঞ্চম ও শেষ টেস্টে টস জিতে ফিল্ডিং নেওয়ার সিদ্ধান্ত যে ভুল ছিল না তা শুরুতেই প্রমাণ দেন ইংলিশ পেসাররা। ১২ রানে ৩ উইকেট হারিয়ে বিপদে পড়ে অস্ট্রেলিয়া। ‍ওলি রবিনসন ডাক উপহার দেন দুই অভিজ্ঞ ব্যাটার ডেভিড ওয়ার্নার ও স্টিভেন স্মিথকে। তবে পাল্টা আক্রমণে খাদ থেকে অজিদের টেনে তোলেন হেড।

তার আগে কাউন্টার-অ্যাটাক চালান মার্নাস লাবুশানে (৪৪)। জ্যাক ক্রলি তার ক্যাচ না ছাড়লে স্বাগতিকদের ওপর চাপটা আরও বাড়ত। পরে স্টুয়ার্ট ব্রড বোল্ড করে তাকে ফিফটি বঞ্চিত করেন।

হেড সেঞ্চুরি করার পথে লাবুশানের সঙ্গে ৭১ এবং ক্যামরুন গ্রিনের সঙ্গে করেন ১২১ রানের জুটি। ক্রিস ওকসের বলে সাজঘরে ফেরার আগে তার ১০৯ বলে ১০১ রানের ইনিংসটি সাজানো ছিল ৮ চারে। দিনের শেষ উইকেট হিসেবে ৭৪ রানে ফেরেন গ্রিন। আর তাতে প্রথম ইনিংসে অজিদের সংগ্রহ ৬ উইকেটে ২৪১ রান।

তবে প্রথমদিন খেলা হয়েছে প্রায় ৬০ ওভার। বৃষ্টির কারণে বাকি ৩০ ওভার খেলা হয়নি। হোবার্টের দিবারাত্রি টেস্টেও চোটের সঙ্গে লড়তে হচ্ছে ইংল্যান্ডকে। পিঠের চোটের কারণে প্রথম দিনে রবিনসনকে বল হাতে দেখা গেছে মাত্র ৮ ওভার। তাতেই এই পেসারের শিকার ২ উইকেট।

সংক্ষিপ্ত স্কোরবোর্ড

অ্যাশেজের পঞ্চম ও শেষ টেস্ট, হোবার্ট (প্রথম দিন)

অস্ট্রেলিয়া: ২৪১/৬ (হেড ১০১, গ্রিন ৭৪; রবিনসন ২/২৪, ব্রড ২/৪৮)
ভিন্নবার্তা ডটকম/এন

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD