শিরোনাম

ফাজিল ও কামিল মাদ্রাসার গভর্নিং বডির মেয়াদ আরও ৬ মাস বাড়িয়েছে ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়

ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের অধিভূক্ত সকল ফাজিল ও কামিল মাদ্রাসার গভর্নিং বডির মেয়াদ আরও ৬ (ছয়) মাস বৃদ্ধি করা হয়েছে।

১১ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এ.এস. মাহমুদ স্বাক্ষরিত এক অফিস আদেশের মাধ্যমে এ মেয়াদ বৃদ্ধির তথ্য জানানো হয়েছে। একইসঙ্গে ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ সংক্রান্ত বিবৃতি প্রকাশ করা হয়েছে।

ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের অনুমোদনক্রমে জারি হওয়া অফিস আদেশটি পাঠকদের জন্য নিন্মে হুবহু তুলে ধরা হলো:

করোনা ভাইরাস (কোভিড-১৯) মহামারীর কারণে উদ্ভূত পরিস্থিতিতে ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের ১৪ তম সিন্ডিকেট সভার বিবিধ সিদ্ধান্ত ১ ও ২ অনুযায়ী গত ২১ সেপ্টেম্বর ২০২০খ্রি. তারিখে জারিকৃত অফিস আদেশের মাধ্যমে ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের অধিভূক্ত সকল ফাজিল ও কামিল মাদ্রাসার গভর্নিং বডির মেয়াদ ২৫ মার্চ ২০২১খ্রি. তারিখ পর্যন্ত এবং এডহক কমিটির মেয়াদ ২৫ সেপ্টেম্বর ২০২০ তারিখ পর্যন্ত বৃদ্ধি করা হয়।

কোভিড-১৯ মহামারীর প্রাদূর্ভাবে মাদ্রাসাসমূহ বন্ধ থাকার কারণে বিধিমত গভর্নিং বডি গঠন করা সম্ভব না হওয়ায় মাদ্রাসার কার্যক্রম সুষ্ঠু ভাবে পরিচালনার স্বার্থে ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের অধিভূক্ত যে সকল ফাজিল ও কামিল মাদরাসার গভর্নিং বডি সংক্রান্ত মামলা চলমান বা আদালতে নিষেধাজ্ঞা নেই সে সকল মাদ্রাসার গভর্নিং বডির মেয়াদ পূর্বের ধারাবাহিকতায় ২৬ মার্চ ২০২১খ্রি. তারিখ থেকে সর্বোচ্চ ৬ (ছয়) মাস অথবা মেয়াদ উত্তর্ণের তারিখ থেকে ২৫ সেপ্টেম্বর ২০২১খ্রি. তারিখ পর্যন্ত মেয়াদ বৃদ্ধি করা হল। উল্লেখ্য, এডহক কমিটির মেয়াদ বৃদ্ধির জন্য আবেদন করতে হবে।

বর্ধিত মেয়াদের মধ্যে পরবর্তী নিয়মিত গভর্নিং বডি গঠন করতে হবে। তবে ইতোমধ্যে যে সকল মাদরাসা যথাযথ প্রক্রিয়ায় সভাপতি ও বিদ্যোৎসাহী মনোনয়ন পেয়েছেন সে সকল মাদরাসার গভর্নিং বডি গঠনের প্রস্তাব বর্ধিত মেয়াদ শেষান্তে বিবেচনা করা হবে। এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
আরো পড়ুুন