শিরোনাম

প্রধানমন্ত্রী ও জাবি ভিসিকে নিয়ে মিথ্যাচারের অভিযোগে মামলা

উপজেলা প্রতিবেদক, সাভার

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের চলমান আন্দোলনকে কেন্দ্র করে ফেসবুকে প্রধানমন্ত্রী ও জাবি ভিসিকে নিয়ে মিথ্যা ও মানহানিকর তথ্য প্রকাশের অভিযোগে বিশ্ববিদ্যালয়ের ইনন্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজী বিভাগের এক শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

শনিবার সাভার উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহাদাৎ হোসেন বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

অভিযুক্ত মুমিতুল মিম্মা কুষ্টিয়া জেলার ভেড়ামারা থানার বিলশুকা গ্রামের মাহফুজুল হকের মেয়ে। তিনি রাজধানীর আজিমপুরে থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে পড়েন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে দুর্নীতি অভিযোগে চলমান আন্দোলনকে কেন্দ্র করে গত ৭ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের ইনন্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজী বিভাগের ওই শিক্ষার্থী তার ফেসবুকে পেজে ক্যাম্পাসের শিক্ষার্থীদের মধ্যে বিশৃঙ্খলা তৈরির জন্য সরকার ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে মিথ্যা ও মানহানিকর তথ্য পোস্ট করেন। এছাড়া ওই ফেসবুক পেইজে জাবি ভিসি ফারজানা ইসলামকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তেব্যর মাধ্যমে পুরো নারী জাতিকে হেয় করা হয়। পাশাপাশি বিভিন্ন বানোয়াট তথ্য দিয়ে সাধারণ শিক্ষার্থীদের মাঝে ভীতির সঞ্চার করা হয়েছে বলেও এজাহারে উল্লেখ রয়েছে।

এঘটনায় অভিযোগের ভিত্তিতে বিষয়টি তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান মামলার তদন্তকারী কর্মকর্তা আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মিরাজ হোসেন।

আইআই/শিরোনাম বিডি

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
আরো পড়ুুন