1. [email protected] : admin : admin
  2. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  3. [email protected] : Saidul Islam : Saidul Islam
  4. [email protected] : admin : jashim sarkar
  5. [email protected] : admin_naim :
  6. [email protected] : admin_pial :

প্রতিমন্ত্রীর বক্তব্যে জান্নাত-জাহান্নাম বিভ্রাট

ভিন্নবার্তা প্রতিবেদক
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৬ আগস্ট, ২০২২ ৪:৫৭ pm

ভিন্নবার্তা প্রতিবেদক: কুড়িগ্রামের রাজীবপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকীতে উপজেলা প্রশাসন ও স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত কর্মসূচিতে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেনের বক্তব্যের একটি অংশ সামাজিক যোগাযোগমাধ্যমে এখন ভাইরাল।

১৫ আগস্ট ওই বক্তব্যে প্রতিমন্ত্রী জাকির হোসেনকে বলতে শোনা যায় ‘আমরা কায়মনে দোয়া করবো বঙ্গবন্ধুকে যেন আল্লাহ জাহান্নামের ভালো জায়গায় স্থান করে দেয়’।

অনুষ্ঠানটি আওয়ামী লীগের বিভিন্ন নেতাকর্মী ও সাংবাদিকরা ফেসবুকে লাইভ ও ভিডিও ধারণ করেছিলেন। মুহূর্তে এই বক্তব্য ভাইরাল হয়ে যায়।

প্রতিমন্ত্রী জাকির হোসেন ওইদিন রাতে গণমাধ্যমকে বলেন, ভুলবশত তিনি জান্নাত শব্দটি না বলে জাহান্নাম শব্দ উচ্চারণ করেছেন। এটি ‘স্লিপ অব টাং’। ‘জাহান্নাম শব্দটি বলার সাথে সাথে আমি সংশোধন করে জান্নাত শব্দটি ব্যবহার করি এবং পরবর্তীতে কয়েকবার জান্নাত শব্দ উচ্চারণ করি’।

এদিকে, জান্নাত-জাহান্নাম বিভ্রাট নিয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় একটি বিবৃতি দিয়েছে। বিবৃতিতে বলা হয়, রাজীপুরে আয়োজিত আলোচনা সভায় প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বক্তৃতার এক পর্যায়ে মুখ ফসকে ‘জাহান্নাম’ শব্দ উচ্চারণ করে ফেলেন। সাথে সাথে প্রতিমন্ত্রী সেটি সংশোধন করে নেন।

তার অসাবধানতা বশত এ উচ্চারণকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে তাঁকে হেয় প্রতিপন্ন করার অপপপ্রাসে লিপ্ত না হবার জন্য তিনি বিনীত অনুরোধ করেছেন।
ভিন্নবার্তা ডটকম/এন



আরো




মাসিক আর্কাইভ