1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
পৌর নির্বাচনে ২৮টিতে আ.লীগ, বিএনপির একটিতে |ভিন্নবার্তা

পৌর নির্বাচনে ২৮টিতে আ.লীগ, বিএনপির একটিতে

vinnabarta.com
  • প্রকাশ : সোমবার, ১ মার্চ, ২০২১, ১২:০৯ পূর্বাহ্ন

রোববার (২৮ ফেব্রুয়ারি) সারাদেশে অনুষ্ঠিত হয়েছে পঞ্চম ধাপের পৌরসভা নির্বাচন। এ ধাপে বিভিন্ন পৌরসভায় সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয় এবং শেষ হয় বিকেল ৪টায়। পঞ্চম ধাপের সবগুলো পৌরসভায় ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করে নির্বাচন কমিশন।

পঞ্চম ধাপের ইশতেহার অনুযায়ী ২৯টি পৌরসভার নির্বাচন হয়েছে। আর শরীয়তপুরের ডামুড্যা ও নীলফামারীর সৈয়দপুর পৌরসভার স্থগিত হওয়া নির্বাচনও আজ অনুষ্ঠিত হয়েছে। এই ৩১টি পৌরসভার মধ্যে ২৮টিতেই জয় পেয়েছে আওয়ামী লীগ। দুটিতে জিতেছেন স্বতন্ত্র (আওয়ামী লীগের বিদ্রোহী) প্রার্থীরা আর একটিতে বিএনপি।

আওয়ামী লীগের জয় পাওয়া ২৮টি পৌরসভার মধ্যে মাদারীপুরের শিবচর, চট্টগ্রামের মীরসরাই ও রাউজান পৌরসভায় কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় আগেই আওয়ামী লীগের প্রার্থীদের বিজয়ী ঘোষণা করা হয়।

যে ২৮টি পৌরসভায় আওয়ামী লীগের প্রার্থীরা জিতেছেন সেগুলো হলো- চট্টগ্রামের বারইয়ারহাটে মোহাম্মদ রেজাউল করিম, রাঙ্গুনিয়ায় শাহজাহান সিকদার, জামালপুর সদরে মোহাম্মদ ছানোয়ার হোসেন, মাদারগঞ্জে মির্জা গোলাম কিবরিয়া ও ইসলামপুরে আবদুল কাদের সেখ।

রাজশাহীর চারঘাটে জিতেছেন একরামুল হক, দুর্গাপুরে তোফাজ্জাল হোসেন, চাঁদপুরের মতলবে আওলাদ হোসেন, শাহরাস্তিতে হাজি আবদুল লতিফ। ভোলা পৌরসভার মেয়র হয়েছেন মোহাম্মদ মনিরুজ্জামান আর চরফ্যাশনে মো. মোর্শেদ। ঝিনাইদহের কালীগঞ্জে জিতেছেন আশরাফুল আলম আর মহেশপুরে আবদুর রশিদ খান।

যশোরের কেশবপুরে জিতেছেন রফিকুল ইসলাম, মাদারীপুর সদরে খালিদ হোসেন ইয়াদ এবং লক্ষ্মীপুরের রায়পুর গিয়াস উদ্দিন রুভেল ভাট।চাঁপাইনবাবগঞ্জের নাচোলে আবদুর রশিদ খান, হবিগঞ্জ সদরে আতাউর রহমান, মানিকগঞ্জের সিঙ্গাইরে আবু নাঈম মো. বাশার, কিশোরগঞ্জের ভৈরবে ইফতেখার হোসেন জয়লাভ করেছেন।

ব্রাহ্মণবাড়িয়া সদরে নায়ার কবির, জয়পুরহাটে মোস্তাফিজুর রহমান ওরফে মোস্তাক, ময়মনসিংহের নান্দাইলে রফিক উদ্দিন ভূঁইয়া, গাজীপুরের কালীগঞ্জে এস এম রবীন হোসেন, নীলফামারীর সৈয়দপুরে রাফিকা আকতার জাহান বেবী নির্বাচিত হয়েছেন।

দুটিতে জিতেছেন স্বতন্ত্র (আওয়ামী লীগের বিদ্রোহী) প্রার্থীরা। তারা হলেন- শরীয়তপুরের ডামুড্যায় রেজাউল করিম রাজা ছৈয়াল এবং রংপুরের হারাগাছে এরশাদুল হক। এছাড়া বগুড়া পৌরসভায় বিপুল ভোটে জয়লাভ করেছেন বিএনপির প্রার্থী রেজাউল করিম বাদশা।

ভিন্নবার্তা/এমএসআই

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD