1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
পবিত্র শবে বরাতে মুসলিম উম্মার মঙ্গল কামনায় বিশেষ দোয়া |ভিন্নবার্তা

পবিত্র শবে বরাতে মুসলিম উম্মার মঙ্গল কামনায় বিশেষ দোয়া

ভিন্নবার্তা প্রতিবেদক
  • প্রকাশ : সোমবার, ২৯ মার্চ, ২০২১, ১০:৩২ অপরাহ্ন

পবিত্র শবে বরাতের গুরুত্ব ও তাৎপর্য শীর্ষক ওয়াজ মাহফিল শেষে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে বাদ এশা দোয়া ও মোনাজাত পরিচালিত হয়েছে। মোনাজাতে দেশবাসী ও মুসলিম উম্মার মঙ্গল কামনায় বিশেষ দোয়া করা হয়।

সোমবার (২৯ মার্চ) রাতে এশার নামাজের পর দোয়া ও মোনাজাত পরিচালনা করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম মুফতি মাওলানা মিজানুর রহমান।

পবিত্র শবে বরাত উপলক্ষে বিকেল থেকে বিভিন্ন এলাকার মুসল্লিরা আসতে শুরু করেন মসজিদে। মাওলানা মিজানুর রহমান মুসলিম উম্মার মঙ্গল কামনা করে বিশেষ মুনাজাত পরিচালনা করেন। দোয়া ও মোনাজাতে মুসল্লিরা কান্নায় ভেঙে পড়েন।

আলোচনা ও দোয়া মোনাজাত শেষে জিকির শুরু হয়। পরে ধীরে ধীরে মুসল্লিরা যার যার গন্তব্যস্থলের উদ্দেশে যাত্রা করেন। তবে যারা রাত্রিকালীন ইবাদত করবে তাদের জন্য জাতীয় মসজিদ উন্মুক্ত থাকবে বলে জানা যায়।

হিজরি বর্ষের শাবান মাসের ১৪ তারিখ দিবাগত রাতটিকে মুসলিমরা সৌভাগ্যের রজনী হিসেবে পালন করে থাকেন। মহিমান্বিত এই রাতে ধর্মপ্রাণ মুসলিমরা পরম করুণাময়ের অনুগ্রহ লাভের আশায় বেশি বেশি নফল নামাজ, কোরআন তেলাওয়াত, জিকিরে মগ্ন থাকেন। অনেকে রোজা রাখেন, দান-খয়রাত করেন। অতীতের গুনাহের জন্য ক্ষমাপ্রার্থনা এবং ভবিষ্যৎ জীবনের কল্যাণ কামনা করে মোনাজাত করেন মুসলিমরা।

ভিন্নবার্তা/এমএসআই

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD