1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
পদ্মা ব্যাংকের সাবেক চেয়ারম্যানসহ ৬ জনের বিরুদ্ধে মামলা হচ্ছে |ভিন্নবার্তা

পদ্মা ব্যাংকের সাবেক চেয়ারম্যানসহ ৬ জনের বিরুদ্ধে মামলা হচ্ছে

vinnabarta.com
  • প্রকাশ : সোমবার, ২০ জুলাই, ২০২০, ০৫:২২ অপরাহ্ন

প্রায় ৬৩ কোটি টাকা আত্মসাতের অভিযোগে পদ্মা ব্যাংকের পরিচালনা পর্ষদের অডিট কমিটির সাবেক চেয়ারম্যান মো. মাহবুবুল হক চিশতীসহ ছয়জনের বিরুদ্ধে শিগগির মামলা করবে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এই সিদ্ধান্তের কথা আজ সোমবার গণমধ্যমকে জানিয়েছে কমিশন।

মামলার জন্য দুদকের চূড়ান্ত করা ছয় আসামিরা হলেন: পদ্মা ব্যাংকের পরিচালনা পর্ষদের নির্বাহী কমিটির সাবেক চেয়ারম্যান মো. মাহবুবুল হক চিশতী ওরফে বাবুল চিশতি, তাঁর ছেলে বকশীগঞ্জ জুট স্পিনার্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. রাশেদুল হক চিশতি, সাবেক এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট (বরখাস্ত), মোহাম্মদ জাহাঙ্গীর আলম মজুমদার, মো. রেদওয়ানুল কাবির চৌধুরী, বগুড়ার আল-ফারুক ব্যাগস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক চৌধুরী আল ফারুক, ও আল ফারুক ব্যাগস লিমিটেড পরিচালক নিম্মি কবির চৌধরী।

দুর্নীতি দমন কমিশন দন্ডবিধির ৪০৯/১০৯ এবং ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫ (২) ধারাসহ মানিলন্ডারিং প্রতিরোধ আইন ২০১২ এর ৪ ধারা মামলার প্রস্তুতি নিয়েছে। আসামিদের বিরুদ্ধে অভিযোগ, সংশ্লিষ্টরা একে অন্যের যোগসাজশে ক্ষমতার অপব্যবহার করে ঋণের নামে পদ্মা ব্যাংক (সাবেক দি ফারমার্স ব্যাংক লিঃ), মতিঝিল শাখা থেকে ৪০ কোটি ৭৯ লাখ ২১ হাজার টাকা আত্মসাৎ করেন। সুদ ও আসলসহ ৩১ ডিসেম্বর ২০১৯ সাল পর্যন্ত এর পরিমান দাঁড়ায় ৬২ কোটি ৯৬ লাখ ৭৫ হাজার ৬১৯ টাকা।

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD