1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
নড়াইলে সড়কে ধান রোপণ করে অভিনব প্রতিবাদ |ভিন্নবার্তা

নড়াইলে সড়কে ধান রোপণ করে অভিনব প্রতিবাদ

vinnabarta.com
  • প্রকাশ : বুধবার, ২৬ আগস্ট, ২০২০

নড়াইলের লোহাগড়া উপজেলার লক্ষীপাশা ইউনিয়নের কাঁচা সড়ক পাকা করার দাবিতে সড়কে ধানের চারা রোপণ করে প্রতিবাদ জানিয়েছেন স্থানীয় যুবকেরা। চলমান বর্ষায় রাস্তার বেহাল অবস্থা সৃষ্টি হওয়ায় মঙ্গলবার ইউনিয়নের দুটি সড়কে ধানের চারা রোপণ করে এমন অভিনব প্রতিবাদ জানান যুবকেরা।

জানা যায়, লক্ষীপাশা ইউনের পারমল্লিকপুর-নওয়াপাড়া ৩ কি.মি. ও কোলা-কুচিয়াবাড়ী ৩.৮০ কি.মি. কাঁচা সড়ক বর্ষা মৌসুমে কর্দমাক্ত হয়ে চলাচলের সম্পূর্ণ অনুপযোগী হয়ে পড়েছে। সড়কগুলোতে যানবাহন চলা তো দূরের কথা পায়ে হেঁটে চলাও যেন দুষ্কর হয়ে পড়েছে। অবহেলিত এই অ লটির এ দুরবস্থা দেখার যেন কেউ নেই।

আরও জানা যায়, এই দুটি সড়ক দিয়ে ইউনিয়নের অন্তত সাত হাজার লোক যাতায়াত করেন। এই সড়ক ব্যবহার করেই স্থানীয় লোকজন শহরে যাতায়াত করেন। ইউনিয়নের শিক্ষার্থী, কর্মজীবী, নারী-পুরুষ সবাই এই সড়ক দিয়েই তাদের শিক্ষাপ্রতিষ্ঠানে ও কর্মস্থলে যান। বিভিন্ন সময়ে সড়কটি আধাপাকা বা পাকা করার আশ্বাস দেয়া হলেও যুগ যুগ ধরেই দুটি সড়কই কাঁচা পড়ে আছে। আর, প্রতিবছর বর্ষা মৌসুমে দুর্ভোগের যেন সীমা থাকেনা এলাকাবাসীর।

এলাকাবাসী সূত্রে জানা যায়, স্থানীয় সমাজসেবক এস.এম নূর মোহাম্মাদের নেতৃত্বে এলাকার যুবকেরা কয়েকবার ইট, বালু দিয়ে রাস্তার কাঁদা সরানোর চেষ্টা করা হয়ছে। কিন্তু তা বেশিদিন টেকেনি। আবার কাঁদা হয়ে গেছে।

স্থানীয় তরুণ সেচ্ছাসেবী মাহমুদ আল হাসান বলেন, এই রাস্তা দুটির অবস্থা এতো খারাপ যে, একটু বৃষ্টি হলেই রাস্তায় সাইকেল, ভ্যান নিয়েও চলা যায় না। জীবন জীবীকার তাগিদে বহু কষ্টে পায়ে হেঁটেই আমাদের যাতায়াত করতে হয়। আমার বাপ দাদার আমল থেকে শুনে আসছি রাস্তা পাকা হবে। কিন্তু রাস্তা পাকা করার দৃশ্যমান কোনো পদক্ষেপ কখনও দেখিনি। তাই প্রতিবাদ জানাতে এলাকার যুবকেরা রাস্তায় ধান রোপণ করেছে। এলাকাবাসীর দাবি, আমাদের এমপি মাশরাফী বিন মোর্ত্তজা যেন আমাদের ইউনিয়নের এই দুটি গ্রামের সড়ক পাকা করার ব্যবস্থা করেন।

স্থানীয় ইউপি সদস্য হাফিজুর রহমান জানান, এই দুটি সড়ক পাকা করা নিয়ে আমরা বারবার বিভিন্ন মহলে চেষ্টা করেছি কিন্তু কাজ হয়নি। সম্প্রতি আধাকিলো সড়ক পাকা করার কাজ পাশ হয়েছে। আশাকরি সময়ের ব্যবধানে সড়কদুটি পুরোপুরি পাকা করা হবে।

ভিন্নবার্তা/এসআর

আরো পড়ুন

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By ProfessionalNews