1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
নোবিপ্রবি উপাচার্যকে সপরিবারে হত্যার হুমকি - |ভিন্নবার্তা

নোবিপ্রবি উপাচার্যকে সপরিবারে হত্যার হুমকি

vinnabarta.com
  • প্রকাশ : বৃহস্পতিবার, ৩ সেপ্টেম্বর, ২০২০, ০৯:২৮ pm

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) উপাচার্য প্রফেসর ড. মো. দিদার-উল-আলমকে অপরিচিত এক নম্বর থেকে কল করে চাঁদা দাবি করা হয়েছে।

এসময় তিনি টাকা দিতে অসম্মতি জানালে তাকে সপরিবারে হত্যার হুমকি দেয়া হয়। এ ঘটনায় নিরাপত্তা চেয়ে তিনি থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

ঘটনার বর্ণনা দিয়ে উপাচার্য প্রফেসর ড. মো. দিদার-উল-আলম বলেন, মঙ্গলবার (১৮ আগস্ট) (০১৮২৬৭৫২৬১৪) নম্বর থেকে ফোন কলে নিজেকে সর্বহারা জলদস্যু নেতা মহিউদ্দিন পরিচয় দিয়ে আমার কাছ চাঁদা দাবি করা হয়। এসময় টাকা দিতে অস্বীকার করলে আমাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং শেষে সপরিবারে হত্যার হুমকি দেয়।

তিনি আরও বলেন, এ ঘটনায় নিরাপত্তার জন্য ধানমন্ডি মডেল থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছি।

উপাচার্য বলেন, ধানমন্ডি মডেল থানা পুলিশের অফিসার ইনচার্জ ইকরাম আলী মিয়া ফোন ট্র্যাকিং করে জানতে পেরেছেন নম্বরটি ঢাকার পল্লবী থানার নেটওয়ার্কের অধীনে রয়েছে। এ পর্যন্ত দোষীদের সাব্যস্ত করা সম্ভব হয়নি বলে জানান তিনি।

এ ঘটনার কিছুদিন পরেই গত মঙ্গলবার (১ সেপ্টেম্বর) নোবিপ্রবি উপাচার্যের ব্যক্তিগত ফেসবুক আইডি হ্যাক করা হয়েছে। তার আইডি থেকে পরিচিত কয়েকজনকে ইনবক্সে মেসেজ দিয়ে (০১৮৮৯৬৭৭২৬৪) ওই নম্বরের বিকাশে ২ হাজার টাকা পাঠাতে বলা হয়েছে।

পরে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তার মাধ্যমে আইডি হ্যাকের বিষয়টি জানিয়ে ওই আইডির মেসেজ এড়িয়ে যেতে অনুরোধ করেন উপাচার্য। এবং উপাচার্যের মান ক্ষুণ্ন করায় তার ব্যক্তিগত সচিব আবু জুবায়ের নোয়াখালীর সুধারাম থানায় একটি সাধারণ ডায়েরি করে আইনানুগ ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানিয়েছেন।

ভিন্নবার্তা/এসআর

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD