1. naim@vinnabarta.com : admin_naim :
  2. admin_pial@vinnabarta.com : admin_pial :
  3. admin-1@vinnabarta.com : admin : admin
  4. admin-2@vinnabarta.com : Rumana Jaman : Rumana Jaman
  5. admin-3@vinnabarta.com : Saidul Islam : Saidul Islam
  6. jashimsarkar1980@gmail.com : admin : jashim sarkar
  7. admin@admin.com : happy :
নেত্রকোনায় দু’দল গ্রামবাসীর সংঘর্ষ, আহত ৫ - |ভিন্নবার্তা




নেত্রকোনায় দু’দল গ্রামবাসীর সংঘর্ষ, আহত ৫

ভিন্নবার্তা প্রতিবেদক
  • প্রকাশের সময় : শুক্রবার, ৫ আগস্ট, ২০২২ ৭:৫০ pm

রাত্রি দাস: নেত্রকোনা সদর উপজেলার চল্লিশা ইউনিয়নের চন্দ্রবতী খিলা গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দু’দল গ্রামবাসীর সংঘর্ষে শিশু ও নারীসহ অন্তত ৫জন আহত হয়েছে। সংঘর্ষের সময় আবদুল মজিদ ফকিরের বসত ঘরসহ দুটি ঘর ও আসবাবপত্র ভাঙচুর করেছে প্রতিপক্ষ। ঘটনাটি ঘটেছে গতকাল শক্রবার সকালে।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, সদর উপজেলার চন্দ্রবতী খিলা গ্রামের আবদুল মজিদ ওরফে মজিদ ফকিরের সাথে দীর্ঘদিন ধরে একই গ্রামের শামীম, নাজিম উদ্দিনদের জমি সংক্রান্ত বিরোধ চলছিল। বৃহস্পতিবার আবদুল মজিদের কাছে জমির দলিলের ফটোকপি চায় শামীম। কাগজ না থাকার কথা জানালে শামীম, নাজিম উদ্দিন ক্ষিপ্ত হয়। এ নিয়ে ওইদিন দুই পক্ষের মধ্যে ঝগড়া হয়। এক পর্যায়ে শামীম, নাজিম উদ্দিন, বাবুল মিয়া ও তাদের লোকজন আবদুল মজিদ ও তার স্ত্রী মদিনা আক্তারকে মারধর এবং অকথ্য ভাষায় গালাগাল করে। এরই জের ধরে শুক্রবার সকালে ফের দুই পক্ষের মধ্যে কথা কাটাকাটি শুরু হয়। এক পর্যায়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। এতে আবদুল মজিদ ফকির, স্ত্রী মদিনা আক্তার, হৃদয় মিয়াসহ কমপক্ষে ৫জন আহত হয়। গুরুতর আহত হৃদয়কে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরে শামীম, নাজিম উদ্দিন, লিটন, বাবুল মিয়া ও তাদের লোকজন আবদুল মজিদ ফকিরের বসত ঘরসহ দুটি ঘর, ঘরে থাকা সুকেস ও আসবাবপত্র ভাঙচুর করে। এ ঘটনায় গ্রামে দুই পক্ষের মধ্যে টানটান উত্তেজনা বিরাজ করছে।

শামীমের স্ত্রী মাজেদা আক্তার অভিযোগ অস্বীকার করে বলেন, ওরা আমার দেবর শামীমকে মারধর করেছে। আমাদের লোকজন ওদের বাড়িতে হামলা ও ভাঙচুর করেনি। তারা নিজেরা নিজেদের ঘর ভঙচুর করে আমাদের লোকজনের উপর দোষ চাপানোর চেষ্টা করছে।

চল্লিশা ইউনিয়ন পরিষদের ওয়ার্ড মেম্বার ইয়ারুল হক বলেন, দুই পক্ষ একে অপরের আত্মীয়। আবদুল মজিদ বেশ কিছুদিন আগে জমি বিক্রি করে শামীমদের কাছে। ওই জমির দলিলের ফটো কপি না দেওয়ায় শামীম, নাজিম উদ্দিন ও তাদের লোকজন মজিদ ফকিরের বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর করেছে।

নেত্রকোনা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার সাকের আহমেদ জানান, এ ব্যাপারে থানায় কেউ লিখিত অভিযোগ করেনি। অভিযোগ পওয়া গেলে তদন্ত করে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।
ভিন্নবার্তা ডটকম/এন



আরো




মাসিক আর্কাইভ