1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
নুরের মামলা প্রত্যাহারসহ বন্দিদেরর মুক্তি চায় মান্না |ভিন্নবার্তা

নুরের মামলা প্রত্যাহারসহ বন্দিদেরর মুক্তি চায় মান্না

vinnabarta.com
  • প্রকাশ : বৃহস্পতিবার, ২২ এপ্রিল, ২০২১, ১১:৫২ অপরাহ্ন

করোনার এই বিভীষিকাময় পরিস্থিতিতেও সরকার হিংসাত্মক রাজনীতির আশ্রয় নিয়েছে বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। তিনি বলেন, যখন সবাই ঐক্যবদ্ধভাবে এই অতিমারির মোকাবিলার কথা তখন ডাকসুর সাবেক সমাজসেবা সম্পাদক আকতার হোসেনসহ ছাত্র অধিকার পরিষদের অনেককে গ্রেফতার করা হয়েছে। সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে একের পর এক মামলা হচ্ছে।

বুধবার (২১ এপ্রিল) দলের কেন্দ্রীয় কমিটির সদস্য সাকিব আনোয়ার স্বাক্ষরিত এক বিবৃতিতে এ কথা বলেন ডাকসুর সাবেক এই ভিপি।

মান্না বলেন, প্রতিদিন পত্রিকায় একদিকে অক্সিজেন, আইসিইউয়ের অভাবে বিনা চিকিৎসায় করোনায় মৃত্যুর মিছিল, লকডাউনে কাজ হারানো নিম্ন আয়ের মানুষদের না খেয়ে দিনাতিপাত করার চিত্র; অন্যদিকে বিরোধী শক্তির ওপর সরকার ও সরকারি দলের একের পর এক মামলা, গ্রেফতার, হয়রানির খবর।

ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে মামলার বিষয়ে তিনি বলেন, নুর তার লাইভে আওয়ামী লীগের সকল নেতাকর্মীদের ধর্মীয় মূল্যবোধে আঘাত করেননি। দেশের মানুষের সকল সাংবিধানিক অধিকার হরণ করে মুখে ইসলামী মূল্যবোধের কথা বলা বেমানান। কারণ, ইসলাম ক্ষমার ধর্ম, মানবতার ধর্ম, উদারতার ধর্ম, ইনসাফের ধর্ম। বর্তমান সরকার এবং ক্ষমতাসীন দলের কর্মকাণ্ডে ইসলামী মূল্যবোধের প্রতিফলন ঘটছে না। অন্তত এই সংযমের মাসে তাদের কাছ থেকে অনেক বেশি উদারতা, মানবতা, ইনসাফ কাম্য ছিল।

মান্না বলেন, নুরের বিরুদ্ধে আওয়ামী লীগের নেতাকর্মীদের ধর্মীয় মূল্যবোধে আঘাত করার অভিযোগে যে মামলা করা হয়েছে তা অনভিপ্রেত। অবিলম্বে এই সকল মামলা প্রত্যাহার করতে হবে। পাশাপাশি ডাকসুর সাবেক সমাজসেবা সম্পাদক আকতার হোসেনসহ ছাত্র অধিকার পরিষদের অন্যান্য নেতাকর্মীদের অবিলম্বে মুক্তি দিতে হবে। একইসঙ্গে সরকারকে হিংসাত্মক রাজনীতি থেকে সরে এসে সবাইকে নিয়ে ঐক্যবদ্ধভাবে করোনা মহামারি মোকাবিলার আহ্বান জানাচ্ছি।

ভিনন্নবার্তা/এমএসআই

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD