শিরোনাম

নীলফামারীতে বিএনসিসির উদ্যেগে করোনা ভাইরাস ও ডেঙ্গু প্রতিরোধে লিফলেট, হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক বিতরণ

জয়নাল আবেদীন হিরো, নীলফামারী:

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে বিএনসিসির উদ্যেগে করোনা ভাইরাস (কোভিড-১৯) জন সচেতনতামূলক কার্যক্রমে লিফলেট, হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক বিতরণ করা হয়েছে।

২৫ জানুয়ারি সোমবার সকাল ১১ ঘটিকার সময় রেজিমেন্ট এ্যাডজুটেন্ট, মহাস্থান রেজিমেন্ট,রাজশাহী মেজর সোমেন কান্তি বড়ুয়া’র সভাপতিত্বে ও মহাস্থান রেজিমেন্ট,৩৪ বিএনসিসি ব্যাটালিয়ন এর সার্বিক তত্ত্বাবধানে, স্বাস্থ্য বিধি মেনে ও মুখে মাস্ক পরে করোনা ভাইরাস সচেতনতায় লিফলেট, হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক বিতরণ করা হয়।

এসময় নীলফামারীর বঙ্গবন্ধু ম্যুরালে উদ্বোধন শেষে চৌরঙ্গী মোড় থেকে একটি র‍্যালী বের করে শহরের প্রধান, প্রধান সড়ক প্রদিক্ষণ করে ট্রাফিক মোড় হয়ে বড় বাজার, কবরস্থান মোড় দিয়ে নীলফামারী সরকারি কলেজ এসে এক পথসভায় মিলিত হয়।পরে বক্তারা তাদের বক্তব্য দেন।

এতে প্রধান অতিথি ও উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন, সু-দক্ষ জেলা প্রশাসক জনাব হাফিজুর রহমান চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে ছিলেন, নীলফামারী সরকারি কলেজ অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) প্রফেসর মোহাম্মদ মাহাবুবুর রহমান ভূঁইয়া, নীলফামারী সরকারি মহিলা কলেজ অধ্যক্ষ প্রফেসর দিদারুল ইসলাম জেলা সমন্বয়কারী প্লাটুন কমান্ডার, নীলফামারী সরকারি কলেজ ওমর ফারুক সহ নীলফামারী জেলার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বর্তমান বাংলাদেশে বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস সেকেন্ড ওয়েব পারি না দিতে দিতে সারা বিশ্ব আবাও তৃতীয় ওয়েবের সম্মুখীন হচ্ছেন। তাই আমাদের এই মহামারীর হাত থেকে রক্ষা পেতে ও তৃতীয় ওয়েব আসার আগে আমাদের সকলকেই সচেতন হতে হবে। সকলকে স্বাস্থ্য বিধি মেনে মাস্ক পরিধান ১০০% নিশ্চিত করতে হবে। এছাড়াও বিভিন্ন দিক নির্দেশনায় করোনা ভাইরাসের সুফল, কুফল তুলে ধরেন তিনি। মনে রাখতে হবে আতঙ্ক নয় সচেতনতাই করোনা ভাইরাস প্রতিরোধের সঠিক উপায়।
ভিন্নবার্তা ডটকম/এসএস

আরো পড়ুুন