1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
নির্বাচনের আগে ট্রাম্পকে ছাড়লেন কনওয়ে - |ভিন্নবার্তা

নির্বাচনের আগে ট্রাম্পকে ছাড়লেন কনওয়ে

vinnabarta.com
  • প্রকাশ : সোমবার, ২৪ আগস্ট, ২০২০, ০৪:৩০ pm

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের একজন বিশ্বস্ত ও গুরুত্বপূর্ণ উপদেষ্টা কেলিয়ান কনওয়ে হোয়াইট হাউজের দায়িত্ব ছাড়ার ঘোষণা দিয়েছেন। কনওয়ে গত নির্বাচনে প্রচারের সময় ট্রাম্পের বিশ্বস্ত মুখপাত্র দায়িত্ব পালন করেন।

কনওয়ে পদত্যাগপত্র জমা দিয়েছেন। পদত্যাগের কারণ হিসেবে পারিবারিক কারণ দেখান এই নারী।‘আগস্ট শেষ হলেই আমি হোয়াইট হাউজ থেকে নিজেকে সরিয়ে নেব, আমি পরিবারকে আরও সময় দিতে চাই’-সোমবার এক বিবৃতিতে বলেন কনওয়ে। খবর আলজাজিরার।

মার্কিন গণমাধ্যম সিএনএন বলছে, আরেকটি নির্বাচনের মাত্র দুই মাস আগে কনওয়ের মতো বিশ্বস্ত উপদেষ্টার চলে যাওয়াটা ট্রাম্পের জন্য একটা চ্যালেঞ্জ। কনওয়ের এই সিদ্ধান্ত ট্রাম্পের কাজগুলো আরও কঠিন করে দেবে। আগেরবার প্রচারের সময় এই নারী কর্মকর্তা একা অনেক কিছু সামলান।

কনওয়ে যুক্তরাষ্ট্রের ইতিহাসে প্রথম নারী, যিনি কোনো প্রেসিডেন্সিয়াল ক্যাম্পেইনে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে সফল হন। কিন্তু করোনা আসার পর তার কাজ কমে যায়। হোয়াইট হাউজ হয়ে পড়ে ‘যান্ত্রিক’। কনওয়ের পরিবারও তার চাকরি নিয়ে সন্তুষ্ট নয়। করোনা পরিস্থিতিতে কনওয়ে অফিস করুন সেটি স্বামী-সন্তানরা মানতে পারছিলেন না।

কনওয়ের স্বামী ও ট্রাম্পের কট্টর সমালোচক জর্জও রাজনীতি থেকে নিজেকে গুটিয়ে নিচ্ছেন। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

কেলিয়ান কনওয়ে একজন রিপাবলিকান কৌশলপ্রণেতা ও প্রভাবশালী রাজনীতিবিদ। হোয়াইট হাউসে চার বছর দায়িত্ব পালন করেছেন তিনি। ২০১৬ সালের নির্বাচনে ট্রাম্পের জয়ের পেছনে তার ভূমিকা ছিল।

হোয়াইট হাউসে সিনিয়র কাউন্সেলর হিসেবে দায়িত্ব পালনের সময় কনওয়ে প্রেসিডেন্ট ট্রাম্পের রাজনৈতিক উপদেষ্টার কাজ করেছেন। প্রশাসনে বেশ প্রভাবশালী ভূমিকা ছিল তার। কনওয়ের স্বামী রিপাবলিকান পলিটিক্যাল অ্যাকশন কমিটি দ্য লিংকন প্রজেক্ট-এর সহ-প্রতিষ্ঠাতা।

ভিন্নবার্তা/এসআর

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD