1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
নরেন্দ্র মোদিকে হত্যার হুমকি - |ভিন্নবার্তা

নরেন্দ্র মোদিকে হত্যার হুমকি

vinnabarta.com
  • প্রকাশ : শুক্রবার, ৪ সেপ্টেম্বর, ২০২০, ১২:১১ pm

ভারতের জাতীয় সুরক্ষা সংস্থা এনআইএ (ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি) সে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে হত্যার হুমকি সম্বলিত একটি ইমেইল পেয়েছে। ভারতীয় সংবাদমাধ্যম এই সময় ও টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, হুমকির পর জুড়েলেভেল থ্রি অ্যালার্ট জারি করা হয়েছে। প্রধানমন্ত্রীর নিরাপত্তার জন্য দায়িত্বপ্রাপ্ত এসপিজি এজেন্সিগুলির সাথে সমন্বিত হয়ে নজরদারি বাড়িয়েছে। এনআইএ’র সন্দেহ, যে এই হুমকির পিছনে পাকিস্তান সমর্থিত চক্রান্তকারীরা রয়েছেন।

টাইমস নাও-এর সাংবাদিক নিকুঞ্জ গর্গের রিপোর্ট অনুযায়ী কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে একটি চিঠিতে এনআইএ জানিয়েছে, ‘একটি ই-মেল আইডি থেকে এনআইএ কিছু ই-মেল পেয়েছে, যার মাধ্যমে বিশিষ্ট ব্যক্তি এবং সরকারি এজেন্সিকে হুমকি দেওয়া হয়েছে। ই-মেলের বয়ান থেকেই পুরোটা স্পষ্ট। অনুরোধ করা হচ্ছে দ্রুত এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হোক।’

‘এই সময়’ জানিয়েছে, ৮ অগস্টে লেখা এই চিঠিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে হত্যা করার সরাসরি হুমকি দেওয়া হয়েছে। এই ই-মেইল প্রকাশ্যে আসার পরই তত্‍পর হয়েছে দেশের প্রত্যেকটি নিরাপত্তা এজেন্সি। এর ফলে রাতারাতি বাড়িয়ে দেওয়া হয়েছে প্রধানমন্ত্রীর নিরাপত্তা।

চিঠিটি এসেছে [email protected] নামের ইমেইল আইডি থেকে। পাঠানো হয়েছে [email protected] ঠিকানায়। মেইল করা হয়েছে ৮ আগস্ট শনিবার। ইন্সট্রাকশন হিসেবে লেখা হয়েছে ‘কিল নরেন্দ্র মোদি’।

এনআইএ-র থেকে এই চিঠির কথা জানতে পেরেই স্পেশাল প্রোটেকশন গ্রুপের (SPG) সঙ্গে আলোচনায় বসেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়। উল্লেখ্য, নরেন্দ্র মোদীর নিরাপত্তার দায়িত্বে রয়েছেন স্পেশাল প্রোটেকশন গ্রুপের কমান্ডোরা। এর পাশাপাশি এনআইএ-র সঙ্গে যৌথভাবে কাজ করছে R&AW, ইন্টেলিজেন্স ব্যুরো, ডিফেন্স ইন্টেলিজেন্স এজেন্সি।

প্রাথমিকভাবে জানা গিয়েছে, ই-মেল দেশের বাইরে থেকে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, বৃহস্পতিবার সকালেই ট্যুইটারের তরফে জানানো হয়েছিল ভারতের প্রধানমন্ত্রীর ব্যক্তিগত ওয়েবসাইট হ্যাক হয়েছে। হ্যাক করার পর সেখান থেকে একাধিক টুইট করে ফলোয়ারদের ক্রিপ্টোকারেন্সির মাধ্যমে একটি রিলিফ ফান্ডে অর্থ সাহায্যের অনুরোধ করা হয়েছে। ট্যুইটারের তরফে এক মুখপাত্র ই-মেল বিবৃতিতে জানিয়েছেন, ‘আমরা এই বিষয়ে তদন্ত শুরু করে দিয়েছি। এই মুহূর্তে আমরা জানি না আর কার কার অ্যাকাউন্ট হ্যাক করা হয়েছে।’

এদিকে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় আপত্তিকর পোস্ট করায় এক ব্যক্তিকে গ্রেফতার করেছে উত্তরপ্রদেশ পুলিশ।

ভিন্নবার্তা/এমএসআই

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD