1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
নমুনা পরীক্ষা ৫০ হাজার, শনাক্ত ৬ হাজার - |ভিন্নবার্তা

নমুনা পরীক্ষা ৫০ হাজার, শনাক্ত ৬ হাজার

vinnabarta.com
  • প্রকাশ : সোমবার, ২৭ এপ্রিল, ২০২০, ০৯:০৭ pm

দেশে কোভিড-১৯ আক্রান্ত রোগী পাওয়ার ৫১তম দিন পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৫০ হাজার ৪০১টি। এই নমুনা থেকে করোনা আক্রান্ত রোগী পাওয়া গেছে ৫ হাজার ৯১৩ জন। এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক নাসিমা সুলতানা। এ সময় গত ২৪ ঘণ্টায় ৪৯৭ জন শনাক্ত হয়েছে বলেও জানান তিনি।

নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ ছিল ৪ হাজার ১৯২টি আর পরীক্ষা করা হয়েছে ৩ হাজার ৮১২টি। এরমধ্যে শনাক্ত হয়েছে ৪৯৭ জন এবং এখন পর্যন্ত শনাক্ত করা রোগীর সংখ্যা ৫ হাজার ৯১৩ জন। এখন পর্যন্ত মোট পরীক্ষা হয়েছে ৫০ হাজার ৪০১টি নমুনা।

আইইডিসিআর-এর ওয়েবসাইটে দেওয়া তথ্য অনুযায়ী, পরীক্ষাকৃত নমুনার মধ্যে ৯ হাজার ৯৩৬টি আইইডিসিআরের ল্যাবে এবং ৪০ হাজার ৫৬৫টি পরীক্ষা অন্যান্য ল্যাবে করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় আইইডিসিআরের ল্যাবে শনাক্ত হয়েছে ৯১ জন এবং ৪০৬ জন শনাক্ত হয়েছে অন্যান্য ল্যাবে।

নাসিমা সুলতানা জানান, দেশের ৬০ জেলা এখন করোনা আক্রান্ত। বাকি থাকা চার জেলা হচ্ছে রাঙামাটি, খাগড়াছড়ি, সাতক্ষীরা ও নাটোর। এছাড়া মোট আক্রান্তের বেশিরভাগই ঢাকা বিভাগে বলে জানান তিনি।

এছাড়া , ঢাকার ভেতরে সর্বাধিক আক্রান্ত এলাকা হচ্ছে রাজারবাগ, যাত্রাবাড়ী, লালবাগ, মোহাম্মদপুর, বংশাল, মহাখালী, মিরপুর, মিরপুর-১৪, তেজগাঁও, ওয়ারি, শাহবাগ, কাকরাইল ও উত্তরা।

ভিন্নবার্তা/এমএসআই

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD