1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
নদীতে সেতুর নিচে সন্তান প্রসব অতঃপর... |ভিন্নবার্তা

নদীতে সেতুর নিচে সন্তান প্রসব অতঃপর…

vinnabarta.com
  • প্রকাশ : শনিবার, ২৯ আগস্ট, ২০২০

পঞ্চগড় জেলা শহরের উপর দিয়ে বয়ে যাওয়া করতোয়া নদীতে সন্তান প্রসব করেছেন মানসিক ভারসাম্যহীন এক নারী। সেতুর নিচে একটি পিলারের কাছে তিনি ফুট ফুটে এক কন্যা সন্তানের জন্ম দেন। অস্ত্রোপচার বা কারো সাহায্য ছাড়াই সন্তান জন্ম দেন ওই নারী।

প্রসবের যন্ত্রণায় ছটফট করছিলেন। এসময় নদীতে পাথর উত্তোলন করতে আসা শ্রমিকরা দৃশ্য দেখতে পায়। তারা পুলিশকে খবর দেয়। পঞ্চগড় সদর থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে ওই নারী ও তার সন্তানকে উদ্ধার করে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে ভর্তি করে।

জানা গেছে, মানসিক ভারসাম্যহীন ওই নারীর নাম লিপি আক্তার। তার চার বছরের একটি কন্যা সন্তান রয়েছে। স্বামী মাঞ্জামিয়ার বাড়ি পঞ্চগড় পৌরসভার রামেরডাঙ্গা এলাকায়। দুজনেই ভবঘুরে। দীর্ঘদিন ধরেই ওই নারী মানসিকভাবে অসুস্থ। ভরণ পোষণের কেউ দায়িত্ব না নেয়ায় এক পর্যায়ে তিনি ৪ বছরের কন্যা সন্তানকে নিয়ে ভবঘুরে হয়ে পড়েন। সন্তানসহ শহরে ভিক্ষাবৃত্তি করেই জীবন চালান তিনি। শহরের বিভিন্ন দোকান পাটের সামনে থাকা শেডের নিচে রাত্রি যাপন করতেন তিনি।

পঞ্চগড় পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী বলেন, ওই নারী সেতুর নিচে সন্তান প্রসবের পর যন্ত্রণায় কাতরাচ্ছিলেন। কিন্তু কেউ তাকে উদ্ধার করে হাসপাতালে নেয়ার সাহস পাচ্ছিলেন না। স্থানীয়রা বিষয়টি পুলিশকে জানায়। পরে আমরা ফায়ার সার্ভিসের সহযোগিতায় তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করি। প্রাথমিকভাবে তার চিকিৎসার ব্যয়ভার বহন করছে পুলিশ।

পঞ্চগড় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফ হোসেন বলেন, আমরা ওই নারীর স্বামী ও তার মাকে ডেকে এনেছি। চিকিৎসার পর ওই নারীকে তাদের কাছেই হেফাজতেই রাখা হবে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আমরা তাদের সব ধরণের সহযোগিতা করবো।

ভিন্নবার্তা/এসআর

আরো পড়ুন

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By ProfessionalNews