1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
ধামরাইয়ে বাল্য বিবাহ নিরোধ দিবস পালিত |ভিন্নবার্তা

ধামরাইয়ে বাল্য বিবাহ নিরোধ দিবস পালিত

vinnabarta.com
  • প্রকাশ : রবিবার, ১৩ অক্টোবর, ২০১৯, ০৩:৪২ অপরাহ্ন

‘শেখ হাসিনার বারতা,নারী – পুরুষ সমতা’- এই স্লোগানকে ধারণ করে ধামরাই উপজেলায় বাল্য বিবাহ নিরোধ দিবস পালিত হয়েছে।

রবিবার (১৩ অক্টোবর) সকাল ১১ টায় উপজেলা পরিষদের চত্বরে এ উপলক্ষে র‌্যালির আয়োজন করা হয়। র‌্যালিটি উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় উপজেলা পরিষদের চত্বরে এসে শেষ হয়।

ধামরাই উপজেলা নির্বাহী অফিসার সামিউল হকের সভাপতিত্বে এক সংক্ষিঅনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য ও বায়রার সভাপতি বেনজির আহমদ।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাদ্দেস হোসেন, উপজেলা পরিষদের পুরুষ ভাইচ-চেয়ারম্যান সিরাজ উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান জোহানা জেসমিন মুক্তা, সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী হাকিম অন্তরা হালদার, মহিলা বিষয়ক কর্মকর্তা সেলিনা খানম, কৃষি বিষয়ক কর্মকর্তা আরিফুল হাসান ও যুবলীগ নেতা ইঞ্জিনিয়ার দুলাল সরকার প্রমুখ।

বাল্য বিবাহ সম্পর্কে উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাদ্দেস হোসেন বলেন, বাল্য বিবাহ একটি অভিশাপ। তাই এবিষয়ে সচেতনতা বাড়াতে হবে।

মহিলা বিষয়ক কর্মকর্তা সেলিনা খানম বলেন, বাল্য বিবাহ হলো একটি অভিশাপ। এতে একজন অল্প বয়সের মেয়েকে বিবাহ দিলে তার শারিরীক সমস্যা হয়ে থাকে। বাচ্চা জন্মদানের সময় মায়ের মৃত্যুর ঝুঁকি রয়েছে। তাই স্কুল, মাদ্রাসা পড়ুয়া কম বয়সী মেয়েদের এবং তাদের পিতা মাতাদেরকে এর বিভিন্ন শারীরিক সমস্যা সম্পর্কে বুঝাতে হবে। পাড়া মহল্লায় এ নিয়ে সচেতনতা সৃষ্টি করতে হবে। প্রয়োজনে মসজিদের ইমামগণ এ নিয়ে মুসুল্লিদেরকে বাল্য বিবাহের কুফল সম্পর্কে জানাতে হবে।

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD