1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে লঞ্চ চলাচল বন্ধ - |ভিন্নবার্তা
নদী উত্তাল

দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে লঞ্চ চলাচল বন্ধ

vinnabarta.com
  • প্রকাশ : বুধবার, ২৬ অগাস্ট, ২০২০, ১০:৩৯ পূর্বাহ্ন

প্রচণ্ড বাতাসে পদ্মা ও যমুনা নদী উত্তাল হওয়ায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে ছোট-বড় সব ধরনের লঞ্চ চলাচল বন্ধ রাখা হয়েছে। নৌ দুর্ঘটনা এড়াতে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) আজ বুধবার সকাল ছয়টা থেকে লঞ্চ চলাচল বন্ধের নির্দেশ দেয়।

জানা গেছে, আজ সকাল ছয়টা থেকে প্রথমে ছোট আকারের (এমএল) লঞ্চ চলাচল বন্ধের নির্দেশ দেওয়া হয়। পরে পরিস্থিতি আরও খারাপ হওয়ায় সকাল সোয়া নয়টার দিকে বড় আকারের (এমভি) লঞ্চ চলাচলও বন্ধ করে দেওয়া হয়। ঘাটে গিয়ে দেখা যায়, সকালে যাত্রার উদ্দেশ্যে অনেকে ঘাটে এসে লঞ্চ বন্ধ শুনে ফেরত যাচ্ছেন।

বিআইডব্লিউটিএর আরিচা কার্যালয়ের ট্রাফিক পরিদর্শক আফতাব হোসেন প্রথম জানান, বৈরী আবহাওয়ার কারণে প্রচণ্ড বাতাসে পদ্মা ও যমুনা নদী উত্তাল হয়ে বড় বড় ঢেউয়ের সৃষ্টি হয়েছে। এতে শুরুতে ছোট আকারের লঞ্চগুলোয় যাত্রী পারাপারে ঝুঁকি দেখা দেয়। ঝুঁকি ও দুর্ঘটনা এড়াতে আজ সকাল ছয়টা থেকে রাজবাড়ীর দৌলতদিয়া ও মানিকগঞ্জের পাটুরিয়া নৌপথে ছোট সব লঞ্চ চলাচল বন্ধ রাখা হয়। ওই সময় শুধু এমভি (বড় আকারের) লঞ্চ চালু ছিল। তবে যাত্রী পারাপারে তাদেরও সতর্ক থাকতে বলা হয়। পরে সকাল সোয়া নয়টার দিকে বড় লঞ্চ চলাচলও বন্ধ করে দেওয়া হয়।

আফতাব হোসেন আরও বলেন, আবহাওয়া পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত সব লঞ্চ চলাচল বন্ধ থাকবে। নদীর বড় বড় ঢেউ ফেরিঘাটের উত্তর দিকে আছড়ে পড়ছে। লঞ্চঘাট ফেরিঘাটের অদূরে এবং ভেতরের দিকে ক্যানেলে থাকায় তুলনামূলকভাবে ঢেউয়ের আঘাত কম লাগছে।

ভিন্নবার্তা ডটকম/পিকেএইচ

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD