1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
দৈনিক পাঁচ লাখ টাকা লেনদেনের সুযোগ করে সার্কুলার জারি - |ভিন্নবার্তা
ইন্টারনেট ব্যাংকিং

দৈনিক পাঁচ লাখ টাকা লেনদেনের সুযোগ করে সার্কুলার জারি

vinnabarta.com
  • প্রকাশ : রবিবার, ৬ সেপ্টেম্বর, ২০২০, ০৯:০৭ অপরাহ্ন

ইন্টারনেট ব্যাংকিংয়ে একজন গ্রাহককে প্রতিদিন পাঁচ লাখ টাকা পর্যন্ত লেনদেন করার সুযোগ দিয়ে সার্কুলার জারি করেছে বাংলাদেশ ব্যাংক। আগামী ১০ সেপ্টেম্বর থেকে এই লেনদেনের নতুন সীমা কার্যকর হবে।

রোববার বাংলাদেশ ব্যাংক এ সংক্রান্ত একটি সার্কুলার সব ব্যাংকের প্রধান নির্বাহীদের কাছে পাঠিয়েছে। সার্কুলারের শিরোনাম হল ‘এনপিএসবি এর মাধ্যমে ইন্টারনেট ব্যাংকিং ফান্ড ট্রান্সফার (আইবিএফটি) লেনদেনের ঊর্ধ্বসীমা পুনঃনির্ধারণ’।

এতে বলা হয়েছে, সম্প্রতি ন্যাশনাল পেমেন্ট সুইচ বাংলাদেশের (এনপিএসবি) আওতাধীন ব্যাংকগুলোর তথ্য-প্রযুক্তিনির্ভর আন্তঃব্যাংক সেবা ক্রমান্বয়ে জনপ্রিয় হয়ে ওঠায় এবং লেনদেন ক্রমাগত বৃদ্ধি পাওয়ার পরিপেক্ষিতে এনপিএসবির মাধ্যমে ইন্টারনেট ব্যাংকিং ফান্ড ট্রান্সফারের (আইবিএফটি) লেনদেনের এই সীমা বাড়ানো হয়েছে।

একজন গ্রাহক একবারে সর্বোচ্চ এক লাখ টাকা লেনদেন করতে পারবেন। প্রতিদিন মোট ১০টি লেনদেন করা যাবে। এই ১০ বারে মোট পাঁচ লাখ টাকা লেনদেন করা যাবে। যা এতদিন একজন গ্রাহক প্রতিদিন সর্বোচ্চ পাঁচটি লেনদেন করতে পারতেন এবং প্রতিবারে সর্বোচ্চ ৫০ হাজার টাকা করে মোট দুই লাখ টাকা পর্যন্ত লেনদেন করার সুযোগ ছিল।

এ ছাড়া প্রতিষ্ঠানের ক্ষেত্রে প্রতিদিন ১০ লাখ টাকা পর্যন্ত লেনদেন করার সুযোগ দেয়া হয়েছে। একবারে লেনদেন করা যাবে সর্বোচ্চ দুই লাখ টাকা। প্রতিদিন মোট ২০টি লেনদেন করা যাবে। যা এতদিন প্রতিষ্ঠানের ক্ষেত্রে লেনদেনের সুযোগ ছিল সর্বোচ্চ পাঁচ লাখ টাকা পর্যন্ত। প্রতিদিন মোট ১০টি লেনদেন করা যেত। একবারে লেনদেন করা যেত এক লাখ টাকা।

ভিন্নবার্তা/এসআর

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD