1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
দেশে নতুন করোনা শনাক্ত ২ সহস্রাধিক, মৃত্যু ১৫ - |ভিন্নবার্তা

দেশে নতুন করোনা শনাক্ত ২ সহস্রাধিক, মৃত্যু ১৫

vinnabarta.com
  • প্রকাশ : বৃহস্পতিবার, ২৮ মে, ২০২০, ০৩:২০ pm

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বাংলাদেশে কোভিড-১৯ রোগে সর্বমোট ৫৫৯ জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার দুপুরে করোনাভাইরাসের সর্বশেষ পরিস্থিতি নিয়ে অনলাইন ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক(প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এমন তথ্য দিয়েছেন।

তিনি বলেন, গত একদিনে নতুন করে দুই হাজার ২৯ জন এ ভাইরাসে সংক্রমিত হন। এ পর্যন্ত সবমিলিয়ে শনাক্ত হয়েছেন চল্লিশ হাজার ৩২১ জন। ৪৯টি ল্যাবে ৯ হাজার ২৬৭টি নমুনা সংগ্রহ করা হয়েছে জানিয়ে তিনি বলেন, আগের দিনের নুমনাসহ পরীক্ষা হয়েছে ৯ হাজার ৩১০টি। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে দুই লাখ ৭৫ হাজার ৭৭৬টি। তিনি বলেন, ৪৯টি ল্যাবে নতুন সংযোজিত হয়েছে সিরাজগঞ্জে শহীদ এম. মনসুর আলী মেডিকেল কলেজ।

গত ২৪ ঘণ্টায় ৫০০ জন সুস্থ হয়েছেন জানিয়ে তিনি বলেন, এ পর্যন্ত আট হাজার ৪২৫ জন সেরে উঠেছেন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২০ দশমিক ৮৯ শতাংশ। এই অধ্যাপক আরও বলেন, শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৩৯ শতাংশ। মৃত্যুর বিশ্লেষণে পুরুষ ১১ জন ও নারী চারজন। বিভাগ বিশ্লেষণে ঢাকায় সাতজন ও চট্টগ্রাম বিভাগে আটজন।

মৃত্যুর বয়স বিশ্লেষণ করে তিনি জানান, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুজন, ৫১ থেকে ৬০ বছরের পাঁচজন, ৬১ থেকে ৭০ বছরের পাঁচজন, ৭১ থেকে ৮০ বছরের দুজন, ৯১ থেকে ১০০ বছর বয়সের মধ্যে একজন মৃত্যুবরণ করেছেন।

‘এলাকাভিত্তিক বিশ্লেষণে ঢাকা শহরে ছয়জন, নারায়ণগঞ্জে একজন, চট্টগ্রাম শহরে দুজন, চট্টগ্রাম জেলায় দুজন, কক্সবাজারে দুজন, কুমিল্লায় দুজন।’ ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেয়া হয়েছে ২৪৮ জনকে, আর ছাড়া পেয়েছেন ১৩৮ জন। বর্তমানে চার হাজার ৯৮৪ জন আইসোলেশনে আছেন বলে স্বাস্থ্য অধিদফতর জানায়।

ভিন্নবার্তা ডটকম/এসএস

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD