1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
দেশে তিন মাসে ৬৮৫০৪ জন আক্রান্ত, মৃত্যু ৯৩০ - |ভিন্নবার্তা

দেশে তিন মাসে ৬৮৫০৪ জন আক্রান্ত, মৃত্যু ৯৩০

vinnabarta.com
  • প্রকাশ : সোমবার, ৮ জুন, ২০২০, ০৮:০২ pm

দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। গত ২৪ ঘণ্টায় আরও ২ হাজার ৭৩৫ জন করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন। এ নিয়ে দেশে তিন মাসে কোভিড-১৯ আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৮ হাজার ৫০৪ জনে।

গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৪২ জন। এ নিয়ে দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে ৯৩০ জনের প্রাণহানি হলো।

সোমবার দুপুরে মহাখালী থেকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। তিনি বলেন, দেশে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬৫৭ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৪ হাজার ৫৬০ জন।

‘২৪ ঘণ্টার মধ‌্যে নমুনা সংগ্রহ করা হয় ১৩ হাজার ৯৬১টি। সারা দেশে ৫২টি ল‌্যাবে পরীক্ষা করা হয় ১২ হাজার ৯৪৪টি নমুনা। এ পর্যন্ত মোট পরীক্ষা করা হয়েছে ৪ লাখ ১০ হাজার ৯৩১ জনের। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২১ দশমিক ১৩ শতাংশ। মৃতদের মধ্যে ৩৩ জন পুরুষ, ৯ জন নারী। শনাক্ত বিবেচনায় মৃত্যু হার ১ দশমিক ৩৬ শতাংশ।’

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, মৃত্যুবরণকারীদের মধ্যে ২৫ জন ঢাকা বিভাগের, চট্টগ্রাম বিভাগের আট জন, সিলেটের একজন, রাজশাহী বিভাগের একজন, খুলনা বিভাগের দুইজন, বরিশাল বিভাগে দুইজন, রংপুর বিভাগে একজন এবং ময়মনসিংহ বিভাগের দুইজন।

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD