শিরোনাম

দুর্নীতি, মাদক, জঙ্গিবাদ ও ধর্ষণকে শিক্ষার্থীদের লাল কার্ড

উপজেলা প্রতিবেদক, সাভার

দুর্নীতি, জঙ্গিবাদ, মাদক, ইভটিজিং, বাল্য বিবাহ ও ধর্ষণের মত অপরাধমূলক কর্মকান্ডকে লাল কার্ড প্রদর্শন করে এর বিরুদ্ধে শপথ নিয়েছেন সাভারের একটি স্কুলের শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকরা। এসময় দেশপ্রেম ও মানবতাকে সবুজ কার্ড প্রদর্শন করেন তারা।

বৃহস্পতিবার (৩১ অক্টোবর) বিকেলে সাভার জামসিং চৌরাস্তায় বিএসবি গোল্ড মাইন্ড স্কুলে শিক্ষার্থীদের টিফিনের টাকায় পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠন লাল সবুজ উন্নয়ন সংঘের আয়োজনে সচেতনতামূলক এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

পরে এক মত বিনিময় সভায় ড্রিম ফর ডিস্ এবিলিটি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি হেদায়েতুল আজিজ মুন্নারর সঞ্চালনায় ও লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা এবং কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেলের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের অধ্যাপক ড. এমরান জাহান।

নিজেকে যোগ্য ও আদর্শ নাগরিক হিসেবে গড়ে তুলতে, কখনো মিথ্যা কথা না বলতে, ছেলেরা ২১ বছর ও মেয়েরা ১৮ বছর বয়সের আগে বিবাহ বন্ধনে আবদ্ধ না হতে শিক্ষার্থীদের শপথ পাঠ করান প্রধান অতিথি অধ্যাপক ড. এমরান জাহান।

সভায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন সাভার উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মোহাম্মদ সায়েমুল হুদা।

এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাভার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এ. এফ, এম সায়েদ, প্রাক্তণ তারকা ফুটবলার মোহাম্মদ কায়সার হামিদ, সাভার পৌরসভার ১ নং ওয়ার্ড কাউন্সিলর মিনহাজ উদ্দিন মোল্লা, সাভার উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক মোঃ সালাহ্ উদ্দিন খান নঈম, বিডি এনিমেল হেলথ লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক মোঃ রাসেল আহমেদ, বিএসবি গোল্ড মাইন্ড স্কুলের চেয়ারম্যান খুর্শিদা জাহান মিতা, প্রধান শিক্ষক রাজা নেওয়াজ মারুফ, লাল সবুজ উন্নয়ন সংঘেরর মনিটরিং সেলের নির্বাহী প্রধান ডাঃ ইমরান হোসেন, কেন্দ্রীয় অর্থ সম্পাদক সাইদুল হাসান শাকিল, সাভার শাখার সভাপতি এম আর ইসলাম সাগর প্রমুখ।

আয়োজক সংগঠনের সভাপতি কাওসার আলম বলেন, লাল সবুজ উন্নয়ন সংঘের সদস্যদরা তাদের প্রতি মাসের একদিনের টিফিনের টাকা বাঁচিয়ে ২০১১ সাল থেকে সারাদেশে জঙ্গিবাদ, মাদক, ইভটিজিং ও ধর্ষণ প্রতিরোধে স্বেচ্ছায় কাজ করে যাচ্ছেন। তিনি অভিবাবক ও শিক্ষার্থীদের সচেতনতামূলক কাজে অংশ নিয়ে মাদক ও ধর্ষণ প্রতিরোধে এগিয়ে আসার অনুরোধ জানান।

বিদ্যালয়টির প্রধান শিক্ষক রাজা মারুফ নেওয়াজ বলেন, আমি নিজে একজন শারীরিক প্রতিবন্ধী। তাই তার মত ব্যক্তিরাও যে সমাজ উন্নয়নে ভূমিকা রাখতে পারে সেই লক্ষ্যে মাদক, দুর্নীতি ও বাল্য বিবাহ প্রতিরোধে সকলকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

আইআই/শিরোনাম বিডি

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
আরো পড়ুুন