শিরোনাম

দিল্লির তাবলিগ জামাত থেকে করোনায় আক্রান্ত ১৪৪৫ জন

ভিন্নবার্তা ডেস্ক:

ভারতের রাজধানী নয়াদিল্লির নিজামুদ্দিন মারকাজ মসজিদের তাবলিগ জামাতের সঙ্গে সংশ্লিষ্ট ২৫ হাজারের বেশি কর্মীকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। সোমবার দেশটির সরকারের বরাত দিয়ে এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

গত মাসের শেষের দিকে দিল্লির নিজামুদ্দিন মারকাজ মসজিদে তাবলিগ জামাতের সমাবেশে দেশি-বিদেশি কয়েক হাজার মানুষ অংশ নেন। ভারতে করোনাভাইরাসের হট স্পট হিসাবে তাবলিগের এই সমাবেশকে শনাক্ত করা হয়েছে।

দেশটিতে সোমবার পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন চার হাজার ৬৭ জন; যাদের মধ্যে এক হাজার ৪৪৫ জনের সঙ্গে দিল্লির ওই তাবলিগের সংশ্লিষ্টতা রয়েছে।

সোমবার দেশটির যুগ্মসচিব পুণ্য সলিলা শ্রীবাস্তব বলেন, উত্তরাঞ্চলীয় হরিয়ানা প্রদেশের পাঁচটি গ্রাম সিল করে দেয়া হয়েছে। এসব গ্রামে তাবলিগ জামাতের সদস্যরা ছিলেন; সেজন্য সেখানকার বাসিন্দাদের কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

তিনি বলেন, তাবলিগ জামাতের ২ হাজার ৮৩ জন সদস্যের মধ্যে ১ হাজার ৭৫০ জন বিদেশিকে এখন পর্যন্ত কালো তালিকাভুক্ত করা হয়েছে। শ্রীবাস্তব বলেন, মেডিক্যাল অক্সিজেন, করোনা আক্রান্তদের চিকিৎসা যাতে ঠিকমতো হয়, সেজন্য রাজ্য ও কেন্দ্রীয় সরকারগুলোকে চিঠি লিখেছেন কেন্দ্রীয়

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
আরো পড়ুুন