শিরোনাম

দক্ষিণে ১৯৮ কেন্দ্রের ভোট স্থগিত চায় বিএনপি

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে ভোট কারচুপি, এজেন্ট ঢুকতে না দেওয়া, অন্যের ভোট জোর করে দেওয়ার অভিযোগ করে ১৯৮টি কেন্দ্রে ভোট স্থগিত চেয়েছে বিএনপি।

শনিবার বেলা সাড়ে ৩টার দিকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং অফিসার এবং যুগ্মসচিব বরাবর এক চিঠিতে এই আহ্বান জানায় বিএনপি।

দক্ষিণ সিটি করপোরেশনের ধানের শীষের এজেন্ট আব্দুস সালাম স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, ৬, ৮, ১৫,১৬, ১৭, ২৩, ২৪, ২৬, ২৯, ৫৫ নম্বর ওয়ার্ডগুলোতে আওয়ামী লীগের সমর্থকরা জোরপূর্বক কেন্দ্র দখল করে ভোটারদের ফিঙ্গার নিয়ে তাদের প্রতীকে ভোট, এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেওয়া ভোটার প্রবেশে বাধা দেওয়া হচ্ছে।

আব্দুস সালাম জানান, ৬ নম্বর ওয়ার্ডে ১৯টি কেন্দ্র, ৮ নম্বর ওয়ার্ডে ২১টি কেন্দ্র, ১৫ নম্বর ওয়ার্ডে ২৫টি কেন্দ্র, ১৬ নম্বর ওয়ার্ডে ২৭টি কেন্দ্র, ১৭ নম্বর ওয়ার্ডে ১৯টি কেন্দ্র, ২৩ নম্বর ওয়ার্ডে ১৬টি কেন্দ্র, ২৪ নম্বর ওয়ার্ডে ১৭টি কেন্দ্র, ২৬ নম্বর ওয়ার্ডে ১৫টি কেন্দ্র, ২৯ নম্বর ওয়ার্ডে ১৬টি কেন্দ্র, ৫৫ নম্বর ওয়ার্ডে এর মাত্রা বেশি। তাই আমরা এসব কেন্দ্রে ভোট স্থগিতের আহ্বান জানিয়েছি।

শনিবার সকাল আটটা থেকে বিকাল চারটা পর্যন্ত এক টানা দুই সিটিতে ভোটগ্রহণ চলে। ভোটে বড় ধরনের কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটলেও শুরু থেকেই বিএনপি নানা অভিযোগ করে আসছে। কয়েকটি ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থীদের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। নির্বাচনে ভোটার উপস্থিতি ছিল কম।

তবে সরকারি দল আওয়ামী লীগ দাবি করছে, বিএনপি মূলত বিজয়ী হওয়ার জন্য এই নির্বাচনে অংশ নেয়নি। তারা অভিযোগ করার জন্যই ভোটে অংশ নিয়েছিল। তারা বায়বীয় অভিযোগ দিয়ে ভোটকে বিতর্কিত করতে চাচ্ছে।

আইআই/শিরোনাম বিডি

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
আরো পড়ুুন