1. naim@vinnabarta.com : admin_naim :
  2. admin_pial@vinnabarta.com : admin_pial :
  3. admin-1@vinnabarta.com : admin : admin
  4. admin-2@vinnabarta.com : Rumana Jaman : Rumana Jaman
  5. admin-3@vinnabarta.com : Saidul Islam : Saidul Islam
  6. jashimsarkar1980@gmail.com : admin : jashim sarkar
  7. admin@admin.com : happy :
তেলের মূল্যবৃদ্ধিতে রাজধানীতে পাম্প বন্ধ - |ভিন্নবার্তা




তেলের মূল্যবৃদ্ধিতে রাজধানীতে পাম্প বন্ধ

ভিন্নবার্তা প্রতিবেদক
  • প্রকাশের সময় : শনিবার, ৬ আগস্ট, ২০২২ ১২:০৬ am

বিশ্ববাজারের সঙ্গে সমন্বয় করে দেশের বাজারে জ্বালানি তেলের দাম বাড়িয়েছে সরকার। শুক্রবার রাত ১২টা থেকে এটি কার্যকর। এ খবরে হঠান করেই রাজধানীর বিভিন্ন জায়গায় পেট্রল পাম্প বন্ধ করে রাখে কর্তৃপক্ষ।

শুক্রবার রাজধানীর কুড়িল, বসুন্ধরা এলাকার ফিলিং স্টেশনগুলোতে এ চিত্র দেখা গেছে। এ বিষয়ে সংশ্লিষ্ট কেউ মন্তব্য করতে রাজি হননি।

তবে পাম্প কর্তৃপক্ষের কয়েকজন নাম প্রকাশ না করার শর্তে বলেন, রাত ১২টার পর থেকে ফের পাম্প খুলে দেওয়া হবে।

শুক্রবার রাত ১২টা থেকে তেলের দাম বৃদ্ধির করা হয়েছে। নতুন দাম অনুযায়ী- প্রতি লিটার ডিজেল ৮০ টাকা থেকে ৩৪ টাকা বেড়ে ১১৪ টাকা, কেরোসিন ৩৪ টাকা বেড়ে ১১৪ টাকা, অকটেন ৪৬ টাকা বেড়ে ১৩৫ টাকা এবং পেট্রল ৪৪ টাকা বাড়িয়ে ১৩০ টাকা করা হয়েছে।

শুক্রবার রাত ১০টায় বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের উপপ্রধান তথ্য অফিসার মীর মোহাম্মদ আসলাম উদ্দিন স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বৈশ্বিক প্রেক্ষাপটে বিশ্ববাজারে জ্বালানি তেলের মূল্য বাংলাদেশের তুলনায় অনেক বেশি হওয়ায় বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশন (বিপিসি), ইস্টার্ন রিফাইনারি লিমিটেড (ইআরএল)-এ পরিশোধিত এবং আমদানি/ক্রয়কৃত ডিজেল, কেরোসিন, অকটেন ও পেট্রলের মূল্য সমন্বয় করে ভোক্তা পর্যায়ে এই দাম পুনঃনির্ধারণ করা হলো।

ভিন্নবার্তা/এমএসআই



আরো




মাসিক আর্কাইভ