1. naim@vinnabarta.com : admin_naim :
  2. admin_pial@vinnabarta.com : admin_pial :
  3. admin-1@vinnabarta.com : admin : admin
  4. admin-2@vinnabarta.com : Rumana Jaman : Rumana Jaman
  5. admin-3@vinnabarta.com : Saidul Islam : Saidul Islam
  6. jashimsarkar1980@gmail.com : admin : jashim sarkar
  7. admin@admin.com : happy :
তিন সপ্তাহের জন্য মাঠের বাইরে লিটন - |ভিন্নবার্তা




তিন সপ্তাহের জন্য মাঠের বাইরে লিটন

ভিন্নবার্তা প্রতিবেদক
  • প্রকাশের সময় : শনিবার, ৬ আগস্ট, ২০২২ ১:০৯ pm

সময়টা একদমই ভালো যাচ্ছে না টাইগারদের। জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ হারের পর ওয়ানডে দিয়ে ঘুরে দাঁড়ানো হয়নি বাংলাদেশের। নিজেদের প্রিয় ফরম্যাটে রোডেশিয়ানদের কাছে প্রথম ম্যাচে ৬ উইকেটে হেরেছেন তামিমরা। হতাশার এ সময়ে বড় অঘটন হ্যামস্ট্রিংয়ে চোটে সিরিজ থেকে ছিটকে গেছেন লিটন দাস। আগামী তিন সপ্তাহ তাকে থাকতে হবে মাঠের বাইরে। এশিয়া কাপে তাকে পাওয়া নিয়েও দেখা দিয়েছে অনিশ্চয়তা।

শুক্রবার (৫ আগস্ট) জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে ম্যাচ হারের পর বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এ তথ্য জানিয়েছে। বলা হয়, ওপেনার লিটন কুমার দাস হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়ায় তাকে অন্তত তিন সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে।

হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে ৩২তম ওভারে চোট পান লিটন দাস। রান নেওয়ার সময় চোট পেয়ে মাটিয়ে লুটিয়ে পড়া লিটন আর ওঠে দাঁড়াতে পারেননি। শেষ পর্যন্ত তাকে স্ট্রেচারে করে মাঠের বাইরে নেওয়া হয়। সে সময় তিনি ৮১ রানে অপরাজিত ছিলেন। এরপর আর তার আর মাঠে নামা সম্ভব হয়নি।

মাঠের বাইরে প্রাথমিক চিকিৎসার পর তাকে হাসপাতালে নিয়ে স্ক্যান করা হয়, যেখানে তার পেশীতে স্ট্রেন ধরা পড়েছে। বাংলাদেশ ক্রিকেট দলের সাথে থাকা ফিজিও মুজাদ্দেদ আলফা সানি বলেছেন, ‘লিটন দাসের ডান পায়ে হ্যামস্ট্রিংয়ের একটি স্ক্যান করেছি। রিপোর্টে গ্রেড-টু পেশী স্ট্রেন ধরা পড়েছে।’

বিসিবির পাঠানো ভিডিও-তে তিনি আরও বলেন, ‍‘এ ধরনের আঘাত থেকে পুনরুদ্ধারের জন্য সাধারণত তিন থেকে চার সপ্তাহ সময় লাগে। ফলে জিম্বাবুয়ে সিরিজের বাকি ম্যাচগুলো তাকে আমরা আর পাব না এ নিশ্চিত। আগামী কয়েকদিন আমরা তাকে পর্যবেক্ষণ করবো এবং তাকে পুনর্বাসন পরিকল্পনার মধ্যে রাখা হবে।’

লিটনের আগে টি-টোয়েন্টি সিরিজে ইনজুরিতে পড়ে পুরো সফর থেকে ছিটকে গেছেন নুরুল হাসান সোহান। তবে লিটন ছিটকে যাওয়ার ওয়ানডে ম্যাচে আঘাত পাওয়া মুশফিকুর রহিম এবং শরিফুল ইসলামকে নিয়ে শঙ্কার কিছু নেই বলে নিশ্চিত করেছেন ফিজিও মুজাদ্দেদ আলফা সানি।
ভিন্নবার্তা ডটকম/এন



আরো




মাসিক আর্কাইভ