1. [email protected] : admin : admin
  2. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  3. [email protected] : Saidul Islam : Saidul Islam
  4. [email protected] : admin : jashim sarkar
  5. [email protected] : admin_naim :
  6. [email protected] : admin_pial :

তিন মাসে প্রতিদিন তিন লাখ মানুষের মৃত্যু হবে: ডব্লিউএফপি

ভিন্নবার্তা প্রতিবেদক
  • প্রকাশের সময় : শুক্রবার, ১৭ এপ্রিল, ২০২০ ৯:৪৩ am

বিশ্ব খাদ্য সংস্থার (ডব্লিউএফপি) প্রধান ডেভিড বেসলে বলেছেন, দরিদ্রদের মুখে খাবার তুলে দেয়ার ব্যবস্থা জাতিসংঘ করতে না পারলে অন্তত তিন কোটি মানুষ অনাহারে মারা যেতে পারে।

করোনাভাইরাস ছড়িয়ে পড়ার জেরে থমকে যাওয়া বিশ্বব্যবস্থায় গরিব মানুষের পাশে দাঁড়ানোর জন্য জাতিসংঘ তহবিল গঠন না করলে এ ভয়াবহ পরিণতি হতে পারে। তিনি আরও বলেন, বিভিন্ন দেশের সরকারের আর্থিক সহায়তায় বিশ্বে অন্তত ১০ কোটি (১০০ মিলিয়ন) মানুষের মুখে খাবার তুলে দেয় ডব্লিউএফপি।

এর মধ্যে অন্তত তিন কোটি (৩০ মিলিয়ন) মানুষ খাবার না পেলে অনাহারে মারা যাওয়ার ঝুঁকিতে আছে। জীবন বাঁচাতে হলে তাদের মুখে খাবার তুলে দেয়ার ব্যবস্থা করতে হবে। খবর এএফপি।

ডব্লিউএফপি প্রধান ডেভিড বেসলে আরও বলেন, করোনাভাইরাসের কারণে সারা বিশ্বের অর্থনীতি থমকে গেছে। এ ধরনের পরিস্থিতিতে বিভিন্ন দেশ ডব্লিউএফপিকে অর্থ সহায়তা বন্ধ করে দিতে পারে। আর এতে বিপর্যয় আরও বেড়ে যাবে।

শঙ্কা প্রকাশ করে তিনি বলেন, ডব্লিউএফপি অর্থায়ন বন্ধের কবলে পড়লে সর্বনিম্ন তিন কোটি মানুষ মারা যাবে। তিন মাসের বেশি সময় ধরে দিনে তিন লাখ মানুষের মৃত্যু হবে। এ কারণে করোনাভাইরাস মোকাবেলায় গৃহীত পরিকল্পনার সঙ্গে অর্থনীতির বিষয়টি বিবেচনা করার কথাও বলেন তিনি।
ভিন্নবার্তা ডটকম/এসএস



আরো




মাসিক আর্কাইভ