1. admin-1@vinnabarta.com : admin : admin
  2. admin-2@vinnabarta.com : Rumana Jaman : Rumana Jaman
  3. admin-3@vinnabarta.com : Saidul Islam : Saidul Islam
  4. bddesignhost@gmail.com : admin : jashim sarkar
  5. newspost2@vinnabarta.com : ebrahim-News :
  6. vinnabarta@gmail.com : admin_naim :
  7. admin_pial@vinnabarta.com : admin_pial :

ঢাবি অধ্যাপকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ তদন্তে কমিটি

ভিন্নবার্তা প্রতিবেদক
  • প্রকাশের সময় : শুক্রবার, ১ ডিসেম্বর, ২০২৩ ১২:৩৬ am

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের এক অধ্যাপকের বিরুদ্ধে উঠা যৌন হয়রানির অভিযোগ তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় এ কমিটি গঠন করা হয়েছে। সিন্ডিকেট সভায় উপস্থিত একাধিক সদস্য বিষয়টি নিশ্চিত করেছেন।

কমিটির সদস্যরা হলেন- আইন অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক ড. সীমা জামান, সিন্ডিকেট সদস্য এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আবুল মনসুর আহমেদ ও সহকারী প্রক্টর সঞ্চিতা গুহ।

দ্রুত সময়ের মধ্যে কমিটিকে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।
সম্প্রতি নিজ কক্ষে ডেকে নিয়ে একই ইনস্টিটিউটের এক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ উঠে ওই অধ্যাপকের বিরুদ্ধে। এ ঘটনায় ভুক্তভোগী ছাত্রী উপাচার্যের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন। এ ছাড়া শিক্ষার্থীরা গতকাল বুধবার ওই অধ্যাপকের ক্লাস বর্জন করে তাঁর কক্ষে তালা দেন।

এ সময় তাঁর কক্ষের দরজায় ‘যৌন নিপীড়ক’ লিখে দেওয়া হয়। একই দিন দুপুরে শিক্ষার্থীরা উপাচার্যের বাসভবনের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করেন এবং উপাচার্য অধ্যাপক এ এস এম মাকসুদ কামালের কাছে স্মারকলিপি দেন।
স্মারকলিপিতে সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের নারী শিক্ষার্থীদের দীর্ঘদিন ধরে অভিযুক্ত অধ্যাপক যৌন হয়রানি করে আসছিলেন জানিয়ে তদন্ত সাপেক্ষে তাঁর বিচার দাবি করেন।



আরো




মাসিক আর্কাইভ