1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
ঢাকাসহ চার জেলার মানুষ ঈদে কোথাও যেতে পারবেন না |ভিন্নবার্তা

ঢাকাসহ চার জেলার মানুষ ঈদে কোথাও যেতে পারবেন না

vinnabarta.com
  • প্রকাশ : বৃহস্পতিবার, ১৬ জুলাই, ২০২০, ১০:২৫ অপরাহ্ন

আসন্ন ঈদুল আজহার ছুটিতে ঢাকাসহ চার জেলার মানুষ অন্য জেলায় যেতে পারবেন না। অন্য জেলাগুলো হল- নারায়ণগঞ্জ, গাজীপুর ও চট্টগ্রাম।এই চার জেলার মানুষ যাতে অন্য জেলায় যাতায়াত করতে না পারে সেই জন্য ব্যবস্থা গ্রহণে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে অনুরোধ জানিয়ে চিঠি দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগ।

বুধবার কোভিড-১৯ বিষয়ক জাতীয় পরামর্শক কমিটির ফোকাল পয়েন্ট ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপসচিব শামীমা নাসরীন সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আদেশক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিবকে অনুরোধ জানিয়ে এই চিঠি লিখেছেন।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো ওই চিঠিতে বলা হয়, কোভিড-১৯ বিষয়ক জাতীয় কারিগরি পরামর্শক কমিটির ১৪তম সভার সুপারিশে কোভিড-১৯ সংক্রমণ বিস্তার প্রতিরোধের জন্য পবিত্র ঈদুল আজহার ছুটিতে ঢাকা, নারায়ণগঞ্জ, গাজীপুর ও চট্টগ্রাম থেকে অন্যান্য জেলায় যাতায়াত বন্ধ রাখার পরামর্শ দেওয়া হয়েছে।

এই অবস্থায় এসব জেলা থেকে অন্যান্য জেলায় যাতায়াত বন্ধ রাখার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হল।

মহামারী করোনাভাইরাসে এখন পর্যন্ত দেশে ২ হাজার ৪৯৬ জনের মৃত্যু হয়েছে। এছাড়া করোনা শনাক্ত হয়েছেন ১ লাখ ৯৬ হাজার ৩২৩ জন।

করোনার হিসাব রাখা আন্তর্জাতিক সংস্থা ওয়ার্ল্ডওমিটারসের তথ্যানুযায়ী বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা এক কোটি ৩৭ লাখ ১৮৮১ জন। আর এ পর্যন্ত সংক্রমিত হয়ে মৃত্যু হয়েছে পাঁচ লাখ ৮৭ হাজার ৩৩০ জনের।

গত ডিসেম্বর চীনের উহান শহরে প্রথম করোনা শনাক্ত হয়। পরবর্তীতে বিশ্বের ২১০ দেশ ও অঞ্চলে করোনা মহামারীতে ছড়িয়ে পড়ে।

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD