1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
ডিজিটাল হাট থেকে গরু কিনলে হাসিল ফ্রি |ভিন্নবার্তা

ডিজিটাল হাট থেকে গরু কিনলে হাসিল ফ্রি

vinnabarta.com
  • প্রকাশ : শনিবার, ১১ জুলাই, ২০২০, ০৭:৩২ অপরাহ্ন

ডিজিটাল হাট থেকে গরু কিনলে হাসিল দওয়া লাগবে না। ডিজিটাল হাট থেকে গরু কিনলে ক্রেতাদের ইচ্ছা অনুযায়ী গরু বাসায় নিতে পারবেন। এ কথা জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। তিনি বলেন, ক্রেতা চাইলে শুধু মাংস স্বাস্থ্যসম্মতভাবে বাসায় পৌঁছে দেওয়া হবে। শনিবার ঢাকা উত্তর সিটি করপোরেশনের উদ্যোগে কোরবানি পশু বিক্রির অনলাইন প্ল্যাটফর্ম ‘ডিএনসিসি ডিজিটাল হাট’ উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এ কথা জানান।
আতিকুল ইসলাম বলেন, ডিজিটাল পশুর হাটের দিকনির্দেশনা দেওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাচ্ছি।

দেশে এবারই প্রথম পশু কোরবানির আগে একটি সার্টিফিকেট দেওয়া হবে। আমরা ক্রেতাদের জানানোর জন্য বলছি গরুর দামের সঙ্গে একটি গেটওয়ে থাকবে তার মাধ্যমে কোরবানি দেওয়া হবে। তিনি বলেন, গরু বা মাংস বাসায় পৌঁছে দেওয়া বিরাট চ্যালেঞ্জের বিষয়। ঈদের দিন উত্তর সিটি করপোরেশনের মাধ্যমে ৪০০ গরু কোরবানি দেওয়া হবে। ঈদের দ্বিতীয় দিন দেওয়া হবে এক হাজার ও তৃতীয় দিন দেওয়া হবে ৬০০ গরু। এজন্য কসাইদের বুকিংসহ তাদের নিশ্চয়তা দিতে হবে। ঈদের দুই সপ্তাহ পর্যন্ত কোরবানির ব্যবস্থা রাখা হবে।

মেয়র আতিক বলেন, ক্রেতা যেখানেই থাকুক না কেন যদি অনলাইনে বুকিং দেন তাহলে আমরা গরু পৌঁছে দেবো। ক্রেতা সঠিক সময়েই গরু অথবা মাংস পেয়ে যাবেন। এক্ষেত্রে আগে এলে আগে পাবেন। গরু পাবার নিশ্চয়তা আমরা দেবো ক্রেতাদের। অনেক ক্রেতা মাংস ডোনেট করতে চাইলে সে ব্যবস্থাও রয়েছে। আমাদের সঙ্গে বিভিন্ন মানবসেবা প্রতিষ্ঠানের সঙ্গে কথা হয়েছে। তারাও আমাদের সঙ্গে সংযুক্ত থাকবে।

এজন্য একটি সাপোর্ট সেন্টার থাকবে। কোনো ধরনের সমস্যা হলে ক্রেতারা ০৯৬১১০২০৩০ এ ফোন করতে পারবেন।ডিজিটাল পশুর হাট উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি জুনায়েদ আহমেদ পলক, ঢাকা বিভাগীয় কমিশনার মোস্তাফিজুর রহমান, এফবিসিসিআই প্রেসিডেন্ট শেখ ফজলে ফাহিম, বাংলাদেশ ডেইরি ফার্ম অ্যাসোসিয়েশেনের প্রেসিডেন্ট মোহাম্মদ ইমরান হোসেন। এছাড়া যুক্ত ছিল সিপিডির সিনিয়র গবেষক খন্দকার গোলাম মোয়াজ্জেম। অনুষ্ঠানে ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের প্রেসিডেন্ট শমী কায়সার শুভেচ্ছা বক্তব্য দেন।

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD