1. naim@vinnabarta.com : admin_naim :
  2. admin_pial@vinnabarta.com : admin_pial :
  3. admin-1@vinnabarta.com : admin : admin
  4. admin-2@vinnabarta.com : Rumana Jaman : Rumana Jaman
  5. admin-3@vinnabarta.com : Saidul Islam : Saidul Islam
  6. jashimsarkar1980@gmail.com : admin : jashim sarkar
  7. admin@admin.com : happy :
টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে ১১ অতিরিক্ত বিচারপতির শ্রদ্ধা - |ভিন্নবার্তা




টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে ১১ অতিরিক্ত বিচারপতির শ্রদ্ধা

ভিন্নবার্তা প্রতিবেদক
  • প্রকাশের সময় : শুক্রবার, ৫ আগস্ট, ২০২২ ৭:০৫ pm

সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে নবনিযুক্ত ১১ বিচারপতি গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ ও জিয়ারত করেছেন।

শুক্রবার (৫ আগস্ট) দুপুরে গোপালগঞ্জের জেলা জজ ও স্থানীয় প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে নিয়ে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানান তারা।

এর আগে, শুক্রবার সকালে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে সুপ্রিম কোর্ট চত্বর থেকে রওনা দেন সদ্য নিয়োগ পাওয়া ১১ অতিরিক্ত বিচারপতি।

গত বুধবার (৩ আগস্ট) হাইকোর্টের ডেপুটি রেজিস্ট্রার (প্রটোকল) মো. আব্দুছ সালামের সই করা এ সংক্রান্ত বিজ্ঞপ্তিতে বলা হয়, নবনিযুক্ত বিচারপতিরা শুক্রবার সকাল ৮টা ৩০ মিনিটে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে পতাকাবাহী নিজ নিজ সরকারি গাড়িতে পদ্মা সেতু দিয়ে ভাঙ্গা হয়ে গোপালগঞ্জ পৌঁছাবেন।

এতে আরও বলা হয়, দুপুর ১২টায় তারা জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা জানাবেন। দুপুর ২টায় গোপালগঞ্জ সার্কিট হাউজে মধ্যাহ্নভোজ শেষে বিকেল সাড়ে ৩টায় একই পথে ঢাকায় ফিরবেন।

সংবিধানের ৯৮ অনুচ্ছেদে প্রদত্ত ক্ষমতাবলে গত ৩১ জুলাই এই ১১ জনকে অতিরিক্ত বিচারপতি হিসেবে নিয়োগ দেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এরপরই রাষ্ট্রপতির আদেশক্রমে নিয়োগ বিষয়ে গেজেটের মাধ্যমে তা প্রকাশ করে আইন মন্ত্রণালয়। ওইদিন বিকেলে শপথগ্রহণের মধ্য দিয়ে তাদের এ নিয়োগ কার্যকর হয়।
ভিন্নবার্তা ডটকম/এন



আরো




মাসিক আর্কাইভ