1. jashimsarkar1980@gmail.com : admin : jashim sarkar
  2. naim@vinnabarta.com : admin_naim :
  3. admin_pial@vinnabarta.com : admin_pial :
  4. admin-1@vinnabarta.com : admin : admin
  5. admin-2@vinnabarta.com : Rumana Jaman : Rumana Jaman
  6. admin-3@vinnabarta.com : Saidul Islam : Saidul Islam
টিসিবি’র পণ্য বিক্রিতে অনিয়ম হলে ব্যবস্থা - |ভিন্নবার্তা




টিসিবি’র পণ্য বিক্রিতে অনিয়ম হলে ব্যবস্থা

ভিন্নবার্তা প্রতিবেদক
  • প্রকাশের সময় : বুধবার, ১৫ এপ্রিল, ২০২০ ৬:২২ অপরাহ্ন

টিসিবি’র পণ্য বিক্রি নিয়ে যেকোনও অনিয়ম করা হলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। ন্যায্যমূল্যে টিসিবির পণ্য বিক্রয়ের সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে এ বিষয়ে সতর্ক করা হয়েছে।

বুধবার বাণিজ্য মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ঢাকা সিটি করপোরেশন এলাকায় টিসিবি’র ট্রাক সেল কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার স্বার্থে বাণিজ্য মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সমন্বয়ে ৮ টি ভ্রাম্যমাণ মনিটরিং টিম কাজ করছে। সুষ্ঠু ব্যবস্থাপনার মাধ্যমে এ সব পণ্য দেশের সাধারণ মানুষের কাছে বিক্রির নির্দেশ দিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

উল্লেখ্য, গত ৭ এপ্রিল এ বিষয়ে টিসিবি থেকে একটি অফিস আদেশ জারি করা হয়েছে। দেশের বিভাগ, জেলা ও উপজেলা প্রশাসন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর, র‌্যাব ও পুলিশ প্রশাসনকে সংঘটিত অনিয়মের যেকোনও অভিযোগ সুপারিশসহ টিসিবি’র প্রধান কার্যালয়ে পাঠানোর জন্য অনুরোধ করা হয়েছে। এছাড়া, দেশের প্রচার মাধ্যমে কোনও অনিয়মমের সংবাদ প্রকাশিত হলে সংশ্লিষ্ট ডিলার ও ব্যক্তির বিরুদ্ধে আইন মোতাবেক কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

ঢাকা শহরের ৯০টি স্থানে, চট্টগ্রামের ৩০টি স্থানসহ দেশের বিভাগ, জেলা ও উপজেলা পর্যায়ে নিয়োজিত ডিলারদের মাধ্যমে টিসিবি’র পণ্য ন্যায্য মূল্যে বিক্রি জোরদার করা হয়েছে। দেশের সাধারণ মানুষের কাছে টিসিবি’র পণ্য পৌঁছে দেওয়ার জন্য বাণিজ্য মন্ত্রণালয় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছে।

রমজান উপলক্ষে সারাদেশের ৪০০টি স্থানে টিসিবি ন্যয্যমূল্যে তেল, চিনি, ছোলা, মসুর ডাল ও পেঁয়াজ বিক্রি করছে। তিন হাজার ডিলারের মাধ্যমে এ বিক্রি কার্যক্রম পরিচালনা করা হয়।

ভিন্নবার্তা/এমএসআই



আরো




মাসিক আর্কাইভ