শিরোনাম
ঢাকা উত্তর সিটি করপোরেশন ভবনে আগুনরোহিঙ্গা সংকট দ্রুত সমাধানে একমত চীন বাংলাদেশ মিয়ানমারধর্ষিতার ছবি প্রকাশে নিষেধাজ্ঞা চেয়ে হাইকোর্টে রিট২০০০ কোটি টাকা পাচার : কারাগারে ফরিদপুরের ২ চেয়ারম্যানট্রাম্পের প্রত্যাহারের ‘ভ্রমণ নিষেধাজ্ঞা’ বজায় রাখবেন বাইডেনমুজিবুর রহমান দিলুর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোকদেশে আরও ২০ মৃত্যু, শনাক্ত ৭০২মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেবে আ.লীগের উপকমিটিকাতারের সঙ্গে মিসর ও আমিরাতের ফ্লাইট চালু কাতারের সঙ্গে সরাসরি ফ্লাইট চালু করেছে সংযুক্ত আরব আমিরাত ও মিসর। প্রতিবেশী দেশটির বিরুদ্ধে আরোপ করা অবরোধ সাড়ে তিন বছর পর চলতি মাসে উঠিয়ে নিয়ে সোমবার ফ্লাইট চলাচলও শুরু করেছে। দোহাভিত্তিক আল-জাজিরা এমন খবর দিয়েছে। ২০১৭ সালের জুনে হঠাৎ করে কাতারের বিরুদ্ধে অবরোধ করে সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত ও মিসর। পরে যুক্তরাষ্ট্রের বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের চেষ্টায় গত ৫ জানুয়ারি তারা অবরোধ তুলে নিতে রাজি হয়। উপসাগরীয় ছোট্ট দেশটির বিরুদ্ধে সন্ত্রাসবাদে উসকানি ও ইরানের সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্কের অভিযোগ তোলা হয়েছিল। এরপর কাতারের সঙ্গে সব ধরনের অর্থনৈতিক ও কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করার ঘোষণা দিয়েছে তারা। এসব অভিযোগ অস্বীকার করে কাতার বলছে, অন্যায়ভাবে এই সম্পর্ক ছিন্ন করা হয়েছে। চলতি মাসের শুরুতে উপসাগরীয় সম্মেলনে অবরোধ উঠিয়ে নিতে একটি ঘোষণায় সই করে এসব দেশ। এবার তারা কাতারের সঙ্গে আকাশপথ খুলে দেওয়ার কথাও জানিয়েছে। তিন লাখের মতো মিসরীয় কাতারকে নিজেদের বাড়ি বলে মনে করেন। কিন্তু এই সংকটের সময় তারা দেশটিতে ভ্রমণ করতে পারেননি। অবরোধ উঠিয়ে নেয়ায় বেজায় খুশি হয়েছেন মিসরীয় প্রকৌশলী মোস্তফা আহমেদ। তিনি বলেন, সরাসরি ফ্লাইট চালু হওয়ায় জীবন আরও সহজ হবে। এর আগে ঘুরপথে সফর করতে তাদের বেশ ঝামেলা পোহাতে হতো।নির্ধারিত সময়েই হবে টোকিও অলিম্পিক: জাপানের প্রধানমন্ত্রী

ঝিনাইদহে ছাত্রদল নেতা মিঠুর ২৯তম শাহাদাৎ বার্ষিকী পালিত

আসিফ কাজল, ঝিনাইদহ

ঝিনাইদহ সরকারী কেসি কলেজের সাবেক ভিপি ছাত্রদল নেতা শাহাজাহানুর মিঠুর ২৯তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে বৃহস্পতিবার এক আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে ঝিনাইদহ জেলা ছাত্রদল।

এ উপলক্ষ্যে দলীয় কার্যালয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইনজীবী সমিতির একাধিকবার নির্বাচিত সভাপতি ও ঝিনাইদহ জেলা বিএনপি’র আহবায়ক মুক্তিযোদ্ধা অধ্যক্ষ এ্যাডঃ এম এম মশিয়ুর রহমান। সভায় সভাপতিত্ব করেন ঝিনাইদহ জেলা ছাত্রদলের যুগ্ন সম্পাঃ বাবলুর রহমান বাবলু।

বক্তব্য রাখেন একাদশ সংসদ নির্বাচনে ঝিনাইদহ-২ আসনে বিএনপি মনোনীত প্রার্থী জেলা বিএনপির সদস্য সচিব এ্যাডঃ এম এ মজিদ, কেন্দ্রীয় মৎসজীবিদলের যুগ্ন আহ্বায়ক এ,কে,এম ওয়াজেদ আলী, ঝিনাইদহ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক জাহিদুজ্জামান মনা, ঝিনাইদহ জেলা বিএনপির যুগ্ন আহ্বায়ক মুন্সী কামাল আজাদ পান্নু, ঝিনাইদহ জেলা বিএনপির যুগ্ন আহ্বায়ক আব্দুল মজিদ বিশ্বাস, জেলা যুবদলের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম পিন্টু, বিএনপির নেতা আসিফ ইকবাল মাখন, যুবদল নেতা আরিফুল ইসলাম আনন, জাহিদ বিশ্বাস, আবুল বাশার বাশী ও ঝিনাইদহ জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক সাহেদুর রহমান সাহেদ।

উল্লেখ্য ২৯ বছর আগে ছাত্র মৈত্রীর হামলায় ঝিনাইদহ শহরের আরাপপুর এলাকায় গুরুতর আহত হন ভিপি মিঠু। পরে ঢাকায় তিনি ইন্তেকাল করেন। ভিপি মিঠুর বাড়ি হরিণাকুন্ডু উপজেলার ঘোড়াগাছা গ্রামে। তার এক ভাই আলমও সরকারী কেসি কলেজের ভিপি ছিলেন।

ভিন্নবার্তা/এসআর

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
আরো পড়ুুন