1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
জেএমবির ভারপ্রাপ্ত প্রধান আমিরসহ গ্রেপ্তার ২ |ভিন্নবার্তা

জেএমবির ভারপ্রাপ্ত প্রধান আমিরসহ গ্রেপ্তার ২

vinnabarta.com
  • প্রকাশ : সোমবার, ২৫ নভেম্বর, ২০১৯, ০৪:৩৫ অপরাহ্ন

নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামাত-উল-মুজাহিদীন বাংলাদেশ-জেএমবির ভারপ্রাপ্ত প্রধান আমির আবু রায়হান মাহমুদ ওরফে আব্দুল হাদীকে দুই সহযোগী এবং বিপুল বিস্ফোরকসহ গ্রেপ্তার করেছে পুলিশ।

রবিবার রাতে ডিএমপির কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) রাজধানীর ভাটারা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে। উদ্ধার করা হয় ১৫০টি বিস্ফোরক ডেটোনেটর, ‘জিহাদি’ বই, একটি কমান্ডো ছুরি ও ২০ পিস জেল জাতীয় বিস্ফোরক।

এসময় জেএমবির দুই সদস্য হাবিবুর রহমান চাঁন মিয়া ও রাজিবুর রহমান রাজিব ওরফে সাগরকেও গ্রেপ্তার করা হয়।

সোমবার দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলন করে সাংবাদিকদের এসব তথ্য জানান ডিএমপির অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম।

মনিরুল বলেন, ‘পুরাতন জঙ্গিরা নতুন করে সংগঠিত হওয়ার চেষ্টা করছিল। এজন্য চট্টগ্রাম এলাকায় মাদ্রাসা প্রতিষ্ঠা করে প্রশিক্ষণ নেওয়ার প্রস্তুতি নিচ্ছিল। কিন্তু তার আগেই আমরা তাদেরকে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছি। মধ্যপ্রাচ্যের একটি দেশ থেকে এই জঙ্গিদের কাছে অর্থ আসত। এছাড়া ডাকাতি ও ছিনতাই থেকেও তাদের দলের অর্থ যোগান হতো বলে প্রাথমিকভাবে জানা গেছে।’

‘ময়মনসিংহ ত্রিশালে প্রিজন ভ্যানে হামলা করে পালিয়ে যাওয়া সালাউদ্দিন সালেহীন ওরফে সানির সঙ্গে জেএমবির বর্তমান আমির আবু রায়হান ওরফে হাদীর সরাসরি যোগাযোগ ছিল। কারণ প্রিজন ভ্যান থেকে পালিয়ে যাওয়া জঙ্গি সালাউদ্দিনের বোনকে বিয়ে করেন।’

আইআই/শিরোনাম বিডি

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD