1. jashimsarkar1980@gmail.com : admin : jashim sarkar
  2. naim@vinnabarta.com : admin_naim :
  3. admin_pial@vinnabarta.com : admin_pial :
  4. admin-1@vinnabarta.com : admin : admin
  5. admin-2@vinnabarta.com : Rumana Jaman : Rumana Jaman
  6. admin-3@vinnabarta.com : Saidul Islam : Saidul Islam
জিয়াউর রহমানের শাহাদাৎ বার্ষিকীতে ঢাকা দক্ষিণ বিএনপির কর্মসূচি - |ভিন্নবার্তা




জিয়াউর রহমানের শাহাদাৎ বার্ষিকীতে ঢাকা দক্ষিণ বিএনপির কর্মসূচি

ভিন্নবার্তা প্রতিবেদক
  • প্রকাশের সময় : শনিবার, ২৮ মে, ২০২২ ১১:৫১ pm

বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪১তম শাহাদাৎ বার্ষিকীতে কর্মসূচি ঘোষণা করেছে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি। আজ শনিবার যৌথ সভা থেকে এ কর্মসূচি ঘোষণা করা হয়। সভায় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সকল নেতৃবৃন্দ এবং সকল অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

রাজধানীর নয়াপল্টনের বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সভায় প্রতি বছরের মতো এবারও কেন্দ্রীয় কর্মসূচিগুলোতে অংশগ্রহণের পাশাপাশি ঢাকা মহানগর দক্ষিণের সকল থানা এবং ওয়ার্ডে দোয়া ও দরিদ্রদের মাঝে খাবার বিতরণের কর্মসূচি গৃহীত হয়। এ সকল কর্মসূচিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ জাতীয় স্থায়ী কমিটির সদস্যবৃন্দ ও জাতীয় নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন। এ ছাড়াও পোস্টার ও সকল ওয়ার্ডে ব্যানার, ফেস্টুন টাঙ্গানোর সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ও ঢাকা মহনগর দক্ষিণ বিএনপি’র আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আবদুস সালাম সকল থানা ও ওয়ার্ড ইউনিটকে যথাযথ মর্যাদায় ও ভাবগাম্ভীর্যের সঙ্গে শহীদ জিয়ার ৪১তম শাহাদাৎবার্ষিকী উদযাপনের জন্য আহ্বান জানান।

আবদুস সালাম বলেন, ‘শহীদ জিয়া আমাদের চেতনার কেন্দ্র বিন্দু, আমাদের প্রাণ।’ তিনি বলেন, ‘৭৫ এর পট পরিবর্তনের পর যখন দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব হুমকির মুখে পড়েছিল, তখন শহীদ জিয়াই আমাদের পথ দেখিয়েছেন। তাঁর হাত ধরেই এদেশে বহুদলীয় গণতন্ত্রের পূণঃপ্রবর্তন হয়, সংবাদপত্রের স্বাধীনতা নিশ্চিত হয়। এদেশে কৃষি বিপ্লবের মাধ্যমে খাদ্যে স্বয়ংসম্পন্নতা আসে। এক কথায় আধুনিক বাংলাদেশ বিনির্মাণের সূচনা তাঁর হাতেই হয়।’

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনু শহীদ জিয়ার কর্মময় জীবন স্মরণ করে তাঁর কর্মময় জীবনকে আদর্শ হিসেবে ধারণ করে এগিয়ে যাবার প্রত্যয় ব্যক্ত করেন।
ভিন্নবার্তা ডটকম/এন



আরো




মাসিক আর্কাইভ