1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
জাল নথি দিয়ে হত্যা মামলার ৫ আসামির জামিন! - |ভিন্নবার্তা

জাল নথি দিয়ে হত্যা মামলার ৫ আসামির জামিন!

vinnabarta.com
  • প্রকাশ : বুধবার, ১০ জুন, ২০২০, ১০:৪২ pm

তথ্য গোপন ও জাল নথি দাখিল করে হাইকোর্ট থেকে জামিন নিয়েছেন হত্যা মামলার পাঁচ আসামি। জালিয়াতির বিষয়টি নজরে আনা হলে বিচারপতি জাহাঙ্গীর হোসেনের একক ভার্চুয়াল বেঞ্চ আজ বুধবার আসামিদের জামিন বাতিলের আদেশ দেন। একইসঙ্গে আসামিরা যদি জামিনে ইতিমধ্যে কারাগার থেকে বেরিয়ে যান তাহলে সাত দিনের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ দেয়া হয়েছে। আর আত্মসমর্পণ না করলে আসামিদের গ্রেপ্তার করতে খুলনার এসপিকে নির্দেশ দিয়েছে হাইকোর্ট।

এদিকে আসামিদের পক্ষ জামিন আবেদনের শুনানিতে অংশ নেয়া আইনজীবীকে শোকজ করেছে আদালত এবং ভার্চুয়াল কোর্টে মামলা পরিচালনা করা থেকে তাকে বিরত থাকতে বলা হয়েছে। জামিন বাতিল হওয়া আসামিরা হলেন, সোহাগ শেখ, সেলিম শেখ, জুয়েল শেখ, লুৎফর শেখ ও আব্দুল্লাহ মোল্লা।

আজ জামিন জালিয়াতির বিষয়টি আদালতের নজরে আনেন ডেপুটি অ্যাটর্নি জেনালে ড. মো.বশির উল্লাহ।

গত বছরের ৬ সেপ্টেম্বর খুলনার দিঘলিয়া উপজেলার পরবিলার টিপু শেখকে অতর্কিত হামলা করে খুন করা হয়। এ ঘটনায় দায়েরকৃত হত্যা মামলার ৩২ আসামির মধ্যে ৫ আসামি হাইকোর্টে জামিন চান। গত ১৮ মে হাইকোর্টের ভার্চুয়াল আদালত আসামিদের জামিন মঞ্জুর করে। তাদের আইনজীবী ছিলেন আবু হেনা মোস্তফা কামাল।

ড. মো. বশির উল্লাহ সাংবাদিকদের বলেন, মামলার বাদী পক্ষের আইনজীবী সুলতান মাহমুদ জানতে পারেন আসামিরা জালিয়াতি করে জামিন নিয়েছেন। তিনি বিষয়টি আমাদের অবহিত করেন। এরপর খবর নিয়ে দেখলাম ভূয়া এজাহার সৃজন এবং তথ্য গোপন করে জামিন হাসিল করেছে আসামিরা।

তিনি বলেন, মামলার চার্জশিট হয়েছে। অথচ হাইকোর্টে দাখিল করা জামিন আবেদনে বলা হয়েছে মামলা তদন্তাধীন। আদালতের সঙ্গে এরচেয়ে বড় জালিয়াতি আর হতে পারে না।

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD