শিরোনাম

জাবি’র হল গুলোতে অচিরেই তল্লাশি শুরু হবে: ভিসি

জাবি প্রতিবেদক

বুয়েট শিক্ষার্থী আবরার হত্যাকান্ডের ঘটনা থেকে শিক্ষা নিয়ে জাহাঙ্গীনগর বিশ্ববিদ্যালয়ের অপরাধ কমাতে হল গুলোতে তল্লাশি অভিযান শুরুর পাশাপাশি সিসিটিভি স্থাপন করা হবে বলে জানিয়েছেন উপাচার্য ড. ফারজানা ইসলাম।

বুধবার (১৬ অক্টোবর) দুপুরে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে শিক্ষার্থীদের নতুন তিনটি বাস উদ্বোধনের পর একথা জানান তিনি। পরে উদ্বোধন হওয়া বাসে উঠে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করেন উপাচার্য।

এসময় তার সাথে উপস্থিত ছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য, ট্রেজারার, রেজিষ্ট্রার ও প্রক্টরসহ পরিবহনের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

এর আগে ফিতা কেটে বাসের আনুষ্ঠানিক উদ্বোধনের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে উপচার্য বলেন, বুয়েটের মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদের হত্যাকান্ডটি অত্যন্ত দুঃখজনক ঘটনা। এঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেন তিনি। এঘটনা থেকে শিক্ষা নিয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের হল গুলোতে অচিরেই তল্লাশি অভিযান শুরু হবে। এমনকি নিরাপত্তা জোরদারের লক্ষ্যে প্রতিটি হল ও বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ স্থানে সিসিটিভি বসানো হবে বলেও জানান তিনি।

এসময় ভিসি ক্যাম্পাসেন চলমান আন্দোলনের ব্যাপারে বলেন, বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন প্রকল্পের টাকা যেখানে ছাড় দেওয়াই হয় নাই সেখানে দুর্নীতি হওয়ার বিষয় নিয়ে আন্দোলন অযৌক্তিক। তাই দুর্নীতি নিয়ে মিথ্যাচার না করে যৌক্তিক প্রমাণ খুঁজতে তার ও পরিবারের ব্যাংক হিসাব যাচাইয়ের আহ্বান জানান তিনি।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের উন্নয়নের পক্ষে সংগরিষ্ঠদের সাথে একাত্মতা প্রকাশ করে অযৌক্তিক আন্দোলন প্রত্যাহার করার জন্য স্বল্প সংখ্যক শিক্ষক ও শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান ভিসি।

আইআই/শিরোনাম বিডি

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
আরো পড়ুুন